• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২০, ০৬:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২০, ০৬:৫৩ পিএম

মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি ষড়যন্ত্র করছে : কৃষিমন্ত্রী

টাঙ্গাইল সংবাদদাতা
মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি ষড়যন্ত্র করছে : কৃষিমন্ত্রী
প্রধান অতিথির বক্তব্য দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক  -  ছবি : জাগরণ

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি, রাজাকাররা দেশের উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র করার তৎপরতায় রয়েছে। ঢাকার দুই সিটিতে নির্বাচন হচ্ছে। সেই নির্বাচনেও ইভিএম নিয়ে তাদের শঙ্কা রয়েছে। নির্বাচনে ভোট দেয়ার মালিক জনগণ। সেই জনগণ সিদ্ধান্ত নেবে কাকে নির্বাচিত করবে। ইভিএমে সুষ্ঠু নির্বাচনই হবে। তাই ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনও ইভিএমে হবে।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কাদিমধল্যা এলাকার ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের ১০ম বর্ষপূর্তি উৎসব ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জীবনে শিক্ষা খুব গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষার হার বেশি না হলে জাতিগতভাবে পিছিয়ে থাকতে হয়। একটি জাতি সমৃদ্ধশালী হওয়ার জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম। জাপান, সিঙ্গাপুরসহ বিশ্বে উন্নত দেশের দিকে তাকালে দেখা যায় তাদের তেল, গ্যাসের কোনো প্রাকৃতিক খনি নেই। ওই সব দেশে শিক্ষার হার বেশি থাকায় তারা বিশ্বের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে আমাদের দেশে মাথাপিছু গড় আয় ছিল ৬০০ ডলার। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আমাদের মাথাপিছু আয় প্রায় দুই হাজার ডলার। খাদ্যেও বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। ইতিমধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি ধান ও চালের দাম বাড়ানো হবে।

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি একাব্বর হোসেন, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, অধ্যক্ষ মৃণাল ক্রান্তি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এনআই

আরও পড়ুন