• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২০, ০৮:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২০, ০৮:৫৪ পিএম

চাঁপাইনবাবগঞ্জে জিয়াউর রহমানের জন্মদিন উদ্‌যাপিত

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা
চাঁপাইনবাবগঞ্জে জিয়াউর রহমানের জন্মদিন উদ্‌যাপিত
আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত বিএনপির নেতারা  -  ছবি : জাগরণ

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মদিন উদ্‌যাপন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন।

এ উপলক্ষে রোববার (১৯ জানুয়ারি) বিকেলে বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে জেলা প্রেসক্লাবের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা যুবদলের সভাপতি তবিউল ইসলাম তারিফ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম তালুকদার, জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি আতিক হাসান মুক্তা, জেলা যুবদলের সাবেক সভাপতি ওবায়াদে পাঠান, ভোলাহাট উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শাহনাজ খাতুন প্রমুখ।

জেলা যুবদলের সভাপতি তারিফ বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম হয়েছিল সাম্রাজ্যবাদীর থাবা থেকে দেশকে মুক্ত করার জন্য। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করেন।

১৯৩৬ সালের এই দিনে বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তিনি সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধের পর জিয়াউর রহমান ১৯৭৭ সালের ২১ এপ্রিল বাংলাদেশের রাষ্ট্রপতি হন এবং ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেন। ১৯৮১ সালের ৩০ মে শত্রুদের গুলিতে তিনি নিহত হন।

এনআই

আরও পড়ুন