• ঢাকা
  • শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০, ০৮:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২০, ০৮:৫১ পিএম

ইয়াবা বিক্রির দায়ে আ.লীগ নেতার কারাদণ্ড

গৌরনদী (বরিশাল) সংবাদদাতা
ইয়াবা বিক্রির দায়ে আ.লীগ নেতার কারাদণ্ড

ইয়াবা বিক্রির দায়ে বরিশালের গৌরনদী পৌরসভার ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ওই ওয়ার্ডের সাবেক পৌর কাউন্সিলর নুরে আলম বাবুল খানকে মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে ৭ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। বিচারক তার রায়ে ওই আওয়ামী লীগ নেতাকে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আদালত সূত্রে জানা গেছে, বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আমলি আদালতের বিচারক মো. ইফতেখার আহমেদ আসামির অনুপস্থিতিতে মঙ্গলবার দুপুরে মামলার রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা ও সাবেক কাউন্সিলর নুরে আলম বাবুল খান গৌরনদী পৌর এলাকার কাছেমাবাদ মহল্লার মৃত মো. আব্দুল মুকিত খানের ছেলে।

থানা সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে গৌরনদী মডেল থানার এসআই মো. সামছুউদ্দিন সঙ্গীয় ফোর্সসহ ২০১৭ সালের ১৪ আগস্ট কাছেমাবাদ লালপোল সংলগ্ন হারুন সিকদারের চায়ের দোকানের সামনের রাস্তার ওপর থেকে আওয়ামী লীগ নেতা ও সাবেক কাউন্সিলর নুরে আলম বাবুল খানকে আটক করেন। এ সময় পুলিশ তার দেহ তল্লাশি করে ৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

এ ঘটনায় এসআই সামছুউদ্দিন বাদী হয়ে নুরে আলম বাবুল খানকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ওইদিনই থানায় একটি মামলা দায়ের করেন।

এরপর একই বছরের ২০ সেপ্টেম্বর থানার এসআই মো. মোশারেফ হোসেন খান আসামি নুরে আলম বাবুল খানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই মামলার তিনজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার বিচারক এ রায় ঘোষণা করেন।

এনআই

আরও পড়ুন