• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২০, ০৯:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০২০, ০৯:৫৮ পিএম

বগুড়ায় আন্তজেলা ডাকাতদলের ৬ সদস্য গ্রেফতার

বগুড়ায় আন্তজেলা ডাকাতদলের ৬ সদস্য গ্রেফতার
ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের হাতে গ্রেফতার আন্তজেলা ডাকাতদলের ৬ সদস্য - ছবি : জাগরণ

বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তজেলা ডাকাতদলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দিনগত গভীর রাতে উপজেলার শেরপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের জেলার মির্জাপুর ইউনিয়নের সুখানগাড়ি ব্রিজ (ফয়েজ মার্ডার ব্রিজ) এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজিউর রহমান ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

গ্রেফতারকৃতরা হলেন টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার পিচুরী গ্রামের মৃত কাদের মিয়ার ছেলে মোশাররফ হোসেন (৩৭), বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বীরপলি গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে  তছলিম উদ্দিন (৪৩), টাঙ্গাইল সদর উপজেলার উত্তর টারোটিয়া গ্রামের মৃত নয়ন খানের ছেলে জহুরুল ইসলাম (২৮), একই উপজেলার আলোয়াতারিণী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে আলতাফ হোসেন (৪২), কায়েগমারা গ্রামের মৃত জুলহাসের ছেলে জাহিদ হাসান (২৯) ও সিরাজগঞ্জ সদর উপজেলার কুড়িপাড়া গ্রামের আফছার আলীর ছেলে মঞ্জুরুল ইসলাম (৪০)।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, গ্রেফতারকৃতরা উপজেলার মির্জাপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের ওই স্থানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপনে এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। একপর্যায়ে পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে ৪-৫ জন আন্তজেলা ডাকাতদলের সদস্য পালিয়ে যেতে সক্ষম হলেও ওই ছয় ডাকাত সদস্যকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের হেফাজতে থাকা ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক (ঢাকা মোট্টা ন ১৭-১০৮০), দুটি লোহার তৈরি হাঁসুয়া, একটি লোহার পাইপ, দুটি লোহার রড, সিঁধ কাটার যন্ত্র, একটি বোল্ট কাটার ও লাইলোনের রশি উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই আন্তজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য বলেও স্বীকার করেছেন। এছাড়া তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় একাধিক মামলাও রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা দিয়ে রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

এনআই

আরও পড়ুন