• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০৮:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০৮:৫৮ পিএম

ধর্ষণের ঘটনায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কার

ধর্ষণের ঘটনায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর সাময়িক ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১২ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন স্বাক্ষরিত এক আদেশ কপিতে তাদের ছাত্রত্ব বাতিল করা হয়।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাময়িক বহিষ্কৃতরা হলেন আইন ও মানবাধিকার বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র বায়েজিদ আহমেদ প্লাবন ও ইকতিয়ার রহমান রাফসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র তারেক মাহমুদ জয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাবির ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মাহফুজুর রহমান সারদের তিন সহযোগী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, যাদের মামলাটি বিচারাধীন। এর সত্যতা যাচাইয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে। কমিটি ওই ঘটনার সঙ্গে তিনজনের যুক্ত থাকার বিষয়টি সাময়িকভাবে নিশ্চিত করে। সে জন্য সাময়িকভাবে তাদের ছাত্রত্ব বাতিল করা হলো।

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা-সংলগ্ন মেসে এক ছাত্রীকে ধর্ষণ করেন অর্থনীতি বিভাগের ছাত্র মাহফুজুর রহমান সারদ। ধর্ষণের দৃশ্য সারদের পাঁচ বন্ধু মোবাইলে ধারণ করে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। পরে ছাত্রীটি মামলা করলে আদালতের মাধ্যমে তাদের জেলে পাঠানো হয়।

এনআই

আরও পড়ুন