• ঢাকা
  • বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২০, ১২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৭, ২০২০, ১২:১৫ পিএম

চামড়াবিহীন ফুলে ফাঁপা ৩ মরদেহ উদ্ধার

কক্সবাজার সংবাদদাতা
চামড়াবিহীন ফুলে ফাঁপা ৩ মরদেহ উদ্ধার
সংগৃহীত ছবি

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে রোহিঙ্গাবোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিহত আরও ৩ যুবকের মৃতদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ নিয়ে ঘটনায় মৃতদেহ উদ্ধারের সংখ্যা দাঁড়াল ২১ জনের।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাত এবং সোমবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ উপজেলার সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ ও পশ্চিমপাড়া সংলগ্ন সাগর এলাকা থেকে ভাসমান অবস্থায় মৃতদেহগুলো উদ্ধার করা হয় বলে জানান কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট নাঈম উল হক।

নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া সম্ভব না হলেও তাদের আনুমানিক বয়স ২০ থেকে ৩০ বছর বলে জানান তিনি।

এরেআগে ট্রলার ডুবির ঘটনার দিন ১৫ জনসহ পরে কয়েকদিনে আরও ২ জনসহ মোট ১৮ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার হয়েছিল।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে মালয়েশিয়াগামী ১৩৮ জন রোহিঙ্গা বোঝাই একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ১৫ জনের মৃতদেহ এবং জীবিত অবস্থায় ৭২ জনকে উদ্ধার করা হয়।

বুধবার (১২ ফেব্রুয়ারি) ভোরে সেন্টমমার্টিনের নিকটবর্তী সাগর থেকে মুর্মূষু অবস্থায় আরও ১ জন রোহিঙ্গাকে উদ্ধার করে কোস্টগার্ড।

ঘটনায় আরও ৩ জনের মৃতদেহ উদ্ধার হওয়ায় এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন অন্তত ৪৪ জন।

লেফটেন্যান্ট নাঈম-উল হক জানান, সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালের দিকে টেকনাফের সেন্টমার্টিনের পশ্চিমপাড়া সংলগ্ন সাগরে দুটি মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় জেলেরা কোস্টগার্ডকে খবর দেয়। পরে সেখানে পৌঁছে কোস্টগার্ড ২ জনের মৃতদেহ উদ্ধার করেছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগর থেকে ভাসমান অবস্থায় আরেও ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। 

মৃতদেহগুলো টেকনাফ থানায় হস্তান্তর করার জন্য সেন্টমার্টিন থেকে পাঠনো হয়েছে।

এসএমএম