• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৩:০৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৩:০৭ পিএম

ট্রেনে কাটা পড়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক নিহত

ট্রেনে কাটা পড়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক নিহত
অধ্যাপক ড. মিজানুর রহমান ভূঁইয়া - ছবি : সংগৃহীত

খুলনায় বেনাপোলগামী ট্রেনে কাটা পড়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের সাবেক অধ্যাপক ড. মিজানুর রহমান ভূঁইয়া (৬৬) নিহত হয়েছেন। শনিবার (২২ ফেব্রুয়ারি) সকালে খুলনা রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

খুলনা রেলওয়ে (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফয়েজুর রহমান জানান, সকাল পৌনে ৭টার দিকে খুলনা রেল স্টেশন থেকে বেনাপোলের উদ্দেশে কমিউটার ট্রেন ছেড়ে যাওয়ার সময় মিজানুর রহমান দৌড়ে ট্রেনটিতে ওঠার চেষ্টা করেন। এসময় তিনি পা পিছলে ট্রেনের নিচে পড়ে গেলে ট্রেনের চাকায় শরীর থেকে তার হাত ও পা বিচ্ছিন্ন হয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিআরপি থানায় ইউডি মামলা হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, সকালে অধ্যাপক মিজানুর রহমান যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালীতে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন। বেনাপোলগামী কমিউটার ট্রেনে ওঠার সময় তিনি দুর্ঘটনায় পড়েন। অধ্যাপক ড. মিজানুর রহমান ভূঁইয়া খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন থেকে সদ্য অবসর নিয়েছেন। তিনি পরিবারসহ নগরীর নিরালা আবাসিক এলাকায় থাকতেন।

এফসি