• ঢাকা
  • রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০১:৫০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০১:৫০ পিএম

উখিয়ায় দুই দালালসহ মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা আটক

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা
উখিয়ায় দুই দালালসহ মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা আটক

উখিয়ায় দুই দালালসহ মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাত থেকে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভোর পর্যন্ত উখিয়ার ইনানী উপকূল, জাদিমুড়া ও কুতুপালং চেকপোস্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের জাদিমুড়া এলাকা থেকে যাত্রীবাহী গাড়ি তল্লাশি করে ১০ জন রোহিঙ্গাকে আটক করেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্জিনা আক্তার দৈনিক জাগরণকে জানান, দালালদের খপ্পরে পরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে উখিয়ার ইনানী উপকূলীয় এলাকার বড়খাল নামক স্থান থেকে ১৪ জন ও মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কুতুপালংয়ে চেকপোস্টে তল্লাশিকালে অপর ৬ জনকে আটক করা হয়।

আটকদের মধ্যে ১৬ জন নারী ও চার জন পুরুষ। পাচারে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

আটক দুই দালাল হলেন- ইনানী এলাকার শোয়াইব ও দক্ষিণ নিদানিয়া এলাকার নূরুল আমিন।

আটক রোহিঙ্গাদের ক্যাম্পে পাঠিয়ে দেয়া হয়েছে। দুই দালালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।

রাজাপালং ইউনিয়নের সদস্য সালাউদ্দিন জানান, উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে গাড়িযোগে সোনার পাড়া উপকূলে যাওয়ার সময় মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৯ টার দিকে রাজাপালংয়ের জাদিমুড়া এলাকায় স্থানীয় লোকজন সন্দেহজনক যাত্রীবাহী গাড়িতে তল্লাশি চালিয়ে ১০ জন রোহিঙ্গাকে আটক করেছে। তার মধ্যে ৩ জন পুরুষ। 

এসএমএম