• ঢাকা
  • রবিবার, ০৭ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ২২, ২০২০, ০৯:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০২০, ০৯:৩৭ পিএম

সাদুল্ল্যাপুর লকডাউনের সুপারিশ ইউএনও’র, ডিসির অস্বীকার

জাগরণ ডেস্ক
সাদুল্ল্যাপুর লকডাউনের সুপারিশ ইউএনও’র, ডিসির অস্বীকার

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশের গাইবান্ধার সাদুল্ল্যাপুর উপজেলা লকডাউনের সুপারিশ করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (২২ মার্চ) ইউএনও মো. নবীনেওয়াজ গণমাধ্যমকে বলেন, আমরা সাদুল্ল্যাপুর উপজেলাকে লকডাউন করার সুপারিশ করে চিঠি দিয়েছি। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছি। দুপুরে জেলা প্রশাসকের কাছে এ সংক্রান্ত চিঠিটি পাঠানো হয়েছে। তবে করোনা আক্রান্ত বাসিন্দা আছেন এমন সন্দেহে দুটি বাড়িকে চিহ্নিত করা হয়েছে।

জেলা প্রশাসকের কাছে পাঠানো চিঠিতে ইউএনও জানান, উপজেলার একটি গ্রামে এক বাড়িতে বিবাহোত্তর অনুষ্ঠানে অংশগ্রহণকারী দুই আমেরিকা প্রবাসী আত্মীয় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এই অনুষ্ঠানে প্রায় ৪-৫শ মানুষ নিমন্ত্রিত ছিলেন, যাদের মধ্যে অনেকেই পরবর্তীতে ২১ মার্চ (শনিবার) গাইবান্ধা-৩ (সাদুল্ল্যাপুর-পলাশবাড়ি) আসনে উপনির্বাচনে ভোট দিতে ভোট কেন্দ্রে যান। এ অবস্থায় ভাইরাসটি দ্রুত সংক্রমণ ঘটতে পারে এমন আশঙ্কায় সাদুল্ল্যাপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সর্বসম্মতিক্রমে উপজেলাটিকে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গণমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে সাদুল্ল্যাপুর লকডাউন করা হয়েছে। এ বিষয়ে গাইবান্ধার জেলা প্রশাসক আবদুল মতিন জানান, সাদুল্ল্যাপুর লকডাউন হয়নি, এটা একটা ভুল বোঝাবুঝি হয়েছে। একটি চিঠির প্রেক্ষিতে এটা ঘটেছে। চিঠিটা আমরা দেখেছি, যিনি চিঠিটা দিয়েছেন প্রয়োজনে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেবো। সাদুল্ল্যাপুরে কিন্তু কোনও আক্রান্ত পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) মাদারীপুর জেলার শিবচর উপজেলাকে ২৪ ঘণ্টার জন্য 'লকডাউন' করা হয়। এসময় এখানে ওষুধ ও মুদি দোকান বাদে সবকিছু বন্ধ ঘোষণা করা হয়। সময়টিভি।

এসএমএম