• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ২৮, ২০২০, ০২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৮, ২০২০, ০৩:২৭ পিএম

বয়স্কদের কান ধরানো সহকারী কমিশনার সাইয়েমাকে প্রত্যাহার

জাগরণ ডেস্ক ও যশোর সংবাদদাতা
বয়স্কদের কান ধরানো সহকারী কমিশনার সাইয়েমাকে প্রত্যাহার
সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হোসেন বয়স্ক ব্যক্তিদের কান ধরে ওঠবস করাচ্ছেন ● ফেসবুক থেকে নেয়া

মাস্ক না পড়ায় ৩ বৃদ্ধকে কান ধরে ওঠবস করানোয় যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার-ভূমি (এসিল্যান্ড) সাইয়েমা হাসানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শনিবার (২৮ মার্চ) সকালে সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

তিনি বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ওই কর্মকর্তাকে মনিরামপুর থেকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

জনপ্রশাসন সচিবের নির্দেশনার পর পরই এসিল্যান্ড সাইয়েমাকে প্রত্যাহার করে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়।

কোভিডের সংক্রামণ ঠেকাতে অফিস-আদালত বন্ধ রেখে বিশেষ প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকার আহ্বান জানাচ্ছে সরকার। আর এটা বাস্তবায়ন করতে আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে কাজ করছে নিয়ে মাঠ প্রশাসন।

শুক্রবার (২৭ মার্চ) যশোরের মনিরামপুর উপজেলার বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাইয়েমা হাসান। বিকালে চিনাটোলা বাজারে মাস্ক না পরায় তরকারি বিক্রেতা ও ভ্যানচালক তিন বয়স্ক ব্যক্তিকে কান ধরিয়ে দাঁড় করিয়ে নিজের মোবাইল ফোনে সেই ছবি ধারণ করেন এই কর্মকর্তা। রাতে ওই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। সরকারি কর্মকর্তাদের ‘কাণ্ডজ্ঞান’ নিয়ে প্রশ্ন তোলেন অনেক। বয়স্কদের সঙ্গে সাইয়েমার এই আচরণের বিচার দাবি করেন কেউ কেউ।

এ প্রসঙ্গে জানতে শুক্রবার (২৭ মার্চ) রাত ১১টার পর কয়েকবার ফোন করলেও মনিরামপুরের সহকারী কমিশনার (এসিল্যান্ড) সাইয়েমা হাসানের ফোন বন্ধ পাওয়া গেছে। শনিবার (২৮ মার্চ) সকালেও তার ফোন বন্ধ রয়েছে । তবে সমালোচনা শুরু হলে তিনি মনিরামপুরের সাংবাদিকদের বলেছেন, সরকারি দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনে ভুল হতে পারে। ঘটনাটি নিয়ে তিনি বিব্রত। ভুল হয়ে থাকলে তিনি ক্ষমাপ্রার্থী।

জেডএইচ/এসএমএম