• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৮, ২০২০, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৮, ২০২০, ০৩:৩৪ পিএম

বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ চারজন নিহত

বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ চারজন নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের মধ্যে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় রোহিঙ্গাসহ চারজন নিহত হয়েছে।

শনিবার (২৮ মার্চ) ভোর রাতে টেকনাফের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ছুরিখাল এলাকা এবং হোয়াইক্যং ইউনিয়নের তুলাতলি এলাকায় পৃথক এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, শনিবার ভোর রাতে টেকনাফের লেদা ছুরিখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে নৌকা দিয়ে ৪/৫ জন লোক নাফ নদী পার হয়ে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। বিজিবির সদস্যদের দেখতে পেয়ে সন্দেহজনক লোকজন দৌড়ে পালানোর চেষ্টা করে।

বিজিবির সদস্যরা ধাওয়া দিলে সন্দেহজনক লোকজন অতর্কিত গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে ক্যাওড়া বনের ভেতর দিয়ে কয়েকজন পালিয়ে গেলেও গোলাগুলি থামার পর ঘটনাস্থলে ৩ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এতে বিজিবির ৩ সদস্য আহত হয়েছে।

এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ১ লাখ ৮০ হাজার ইয়াবা এবং ২ টি দেশীয় তৈরি বন্দুক, ২ টি গুলি, ১ টি গুলির খালি খোসা ও ১ টি ধারালো কিরিচ দা। তবে নিহতদের মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হলেও তাদের নাম ও পরিচয় নিশ্চিত করতে পারেননি বিজিবির অধিনায়ক।

টেকনাফ থানা পুলিশের পরিদর্শক (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, শনিবার ভোর রাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের তুলাতলি এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চিহ্নিত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ১৫ হাজার ইয়াবা, দেশীয় তৈরি ১ টি বন্দুক ও ৩ টি গুলি। ঘটনায় নিহত মুসা আকবর (৩৬) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের তুলাতলি এলাকার আবুল বশরের ছেলে। তার বিরুদ্ধে মাদক ব্যবসাসহ নানা অভিযোগে ৮ টির বেশি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জেডএইচ/এসএমএম