• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৩:১৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২০, ০৩:১৩ পিএম

দুই চিকিৎসকসহ ৯ জন কোয়ারেন্টাইনে

করোনার উপসর্গ নিয়ে কুষ্টিয়ায় একজনের মৃত্যু, বাড়ি লকডাউন

স্বদেশ ডেস্ক
করোনার উপসর্গ নিয়ে কুষ্টিয়ায় একজনের  মৃত্যু, বাড়ি লকডাউন

কুষ্টিয়ার শহরতলীর চৌড়হাস এলাকায় সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে এক ইজিবাইক চালকের মৃত্যুর পর ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

সোমবার (৩০ মার্চ) সকালে পরিবারের লোকজন তাকে মুমূর্ষু অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা দেন।

এ ঘটনায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের দুই চিকিৎসকসহ ৭ জন স্টাফকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, ওই ব্যক্তি তিন দিন ধরে সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়।

স্বজনদের বরাত দিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার জানান, ওই ব্যক্তি (৪০) ইজিবাইক চালাতেন। শহরের চৌড়হাস এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

ইজিবাইক চালকের পরিবারে কোনও সদস্য প্রবাসী নন, কিন্তু ইজিবাইক চালানোর সময় করোনাভাইরাসের বাহক কারও সংস্পর্শে যেতে পারেন সন্দেহে ওই ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

ঘটনার পর কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবায়ের হোসেন চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তারা শহরতলীর চৌড়হাস এলাকার মৃত ব্যক্তির বাড়িসহ আশে-পাশের ৮-১০ টি বাড়ি লকডাউন ঘোষণা করেন। সেই সাথে ওই এলাকায় জনগণের চলাচল ও সীমিত ঘোষণা করেন। ইউএনবি।

এসএমএম