• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২০, ০৩:২৭ পিএম

ফরিদপুরে করোনা সন্দেহে এক দম্পতি আইসোলেশনে

ফরিদপুর সংবাদদাতা
ফরিদপুরে করোনা সন্দেহে এক দম্পতি আইসোলেশনে
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ● ফাইল ছবি

করোনার লক্ষণ নিয়ে অসুস্থ হওয়ায় ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ইউপির বড় গোপালদী গ্রামের মোহাম্মদ মিজানুর রহমান (৪৩) ও রোজিনা বেগম (৩৮) দম্পতিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) রাতে ফরিদপুরের মধুখালীর ইউএনও মোহাম্মদ মোস্তফা মনোয়ার তাদের আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা করেন।

তিনি জানান, গোপালদী গ্রামের ওই ব্যক্তি ফরিদপুর জেলা শহরে অটোরিকশা চালান। কয়েকদিন ধরে তিনি জ্বর, কাশি ও গলাব্যাথায় ভুগছিলেন। জ্বর বেশি হওয়ায় সোমবার (৩০ মার্চ) বিকালে তিনি বাড়ি ফেরেন। মঙ্গলবার (৩১ মার্চ) বিকালে বিষয়টি জানাজানি হলে রাতে এএসপি (মধুখালী সার্কেল) আনিসুজ্জামান লালন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ রেজাউল ইসলাম ওই ব্যক্তির বাড়িতে যান। পরে কথা বলে অটোচালকসহ স্ত্রীকে অ্যাম্বুলেন্সে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরও জানান, সিভিল সার্জনের সঙ্গে কথা বলে তাদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও ওই ব্যক্তির বাড়িসহ পার্শ্ববর্তী বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

মধুখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আমিনুল ইসলাম জানান, ওই দম্পতির আশেপাশের তিনটি বাড়ির ১৪-১৫ জন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, ওই দম্পতিকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি রাখা হয়েছে। বেশ কিছু পরীক্ষা এখানে করা হয়েছে এবং তাদের করোনা পরীক্ষার জন্য স্যাম্পল সংগ্রহ করে পাঠানোর প্রক্রিয়া চলছে। রিপোর্ট পাওয়ার পরে জানা যাবে তারা করোনায় আক্রান্ত কিনা।

তিনি আরও জানান, এই দুইজনসহ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মোট ৩ জন রোগী ভর্তি রয়েছেন।

এসএমএম