• ঢাকা
  • বুধবার, ০৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২, ২০২০, ০৬:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০২০, ০৬:৪৪ পিএম

প্রবাসীর মৃত্যুর ঘটনায় ৯ পরিবার হোম কোয়ারেন্টাইনে

সুনামগঞ্জ সংবাদদাতা
প্রবাসীর মৃত্যুর ঘটনায় ৯ পরিবার হোম কোয়ারেন্টাইনে

সুনামগঞ্জের দোয়ারাবাজারের জালালপুর গ্রামে হোম কোয়ারেন্টাইনে থাকা ওমানফেরত প্রবাসী ব্যক্তির মৃতুর ঘটনায় গ্রামের ৯টি পরিবারের ৭০ জন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল সাড়ে সাতটার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান।

দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও নিহতের স্বজনরা জানান, গত ১৮ মার্চ ওমান থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তিনি দেশে আসেন। দেশে আসার পর থেকে তিনি স্থানীয় স্বাস্থ্যকর্মীর মাধ্যমে হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) তার হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সকালে তার তীব্র পেটে ব্যথা শুরু হলে গ্রামের ডাক্তার আরজু মিয়া তাকে দু’টি ইনজেকশন দেয়ার পর তিনি মারা যান।

মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সাব্বির আহমদ বলেন, জয়নাল গেল দুই বছর ওমানে ছিলেন। ১৮ মার্চ তিনি বাড়িতে আসেন। এ সময় তার কোনও অসুস্থতা ছিল না। তবে পরিবারের লোকজন জানায় তিনি পেটের পীড়ায় ভুগছিলেন।

মৃত প্রবাসীর নমুনা সংগ্রহ করা হবে জানিয়েছেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা। 

তিনি জানান, মৃতের বাড়ির পাশে ৯টি পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। মৃত প্রবাসীর নমুনা পরীক্ষার পর প্রয়োজনীয় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তবে নিহত প্রবাসী স্বাস্থ্যবিধি মোতাবেক কোয়ারেন্টাইন পালন করেছিলেন। আজ তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। প্রশাসন এ বিষয়ে যথেষ্ট সজাগ রয়েছে।

এসএমএম