• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২০, ০৪:০৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২০, ০৪:০৯ পিএম

করোনা সন্দেহে রাজশাহীতে নার্সসহ ১২ জন চিকিৎসাধীন

করোনা সন্দেহে রাজশাহীতে নার্সসহ ১২ জন চিকিৎসাধীন
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একজন নার্সসহ ১২ জন করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (৪ এপ্রিল) সকালে হাসপাতালে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চিকিৎসকরা।

এ সময় বলা হয়, চিকিৎসাধীনদের মধ্যে ৬ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের বেশিরভাগেরই বর্তমান অবস্থার উন্নতি হয়েছে এবং শিগগিরই হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে।

তবে ওই নার্স এবং অন্য আরও ৩ জনকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও করোনা চিকিৎসক সমন্বয় কমিটির আহবায়ক আজিজুল হক আজাজ।

তিনি জানান, ওই নার্স ১০ দিন ধরে জ্বরে ভুগছেন। তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার অন্যান্য উপসর্গগুলোও রয়েছে। তাই তাকে সংক্রামক ব্যাধি হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

১ এপ্রিল (বুধবার) থেকে রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে চালু করা হয়েছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব।

শুক্রবার (৩ এপ্রিল) পর্যন্ত রাজশাহী অঞ্চলের আটজনের নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পাঠানো হয়। তবে পরীক্ষা করা হয়েছে ৫ জনের। এখন পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত কোনও রোগী শনাক্ত হয়নি।

জেলা প্রশাসনের সংবাদ সম্মেলনে জানানো হয়, গত মার্চ মাসে রাজশাহীতে বিদেশ থেকে এসেছেন ২ হাজার ৯৫৯ জন। এর মধ্যে শুক্রবার (৩ এপ্রিল) পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১ হাজার ৮০ জনকে।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ হামিদুল হক বলেন, রাজশাহীর সব উপজেলা থেকে নমুনা সংগ্রহের কাজ চলছে। কোনও রোগী যেন চিকিৎসা বঞ্চিত না হন এবং কর্মহীন হয়ে পড়া মানুষ যেন খাবার পান সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে।

মানুষকে বাড়িতে রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে বলে জানান তিনি। ইউএনবি।

এসএমএম