• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২০, ০৯:৩০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২০, ০৯:৩০ পিএম

কোভিড-১৯

বাগেরহাটে ২ জন আইসোলেশনে

বাগেরহাটে ২ জন আইসোলেশনে
বাগেরহাট আইসোলেশন ইউনিট ● সংগৃহীত

করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত সন্দেহে বাগেরহাট সদর হাসপাতালে এক নারী ও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মধ্য বয়সী এক পুরুষকে আইসোলেশনে রাখা হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) বিকালে ৪২ বছর ওই এক নারী জ্বর, সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে আসলে চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণের জন্য আইসোলেশনে পাঠান।

বাগেরহাট শহরতলীর ওই নারী কয়েকদিন ধরে জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিলেন।

ভোরে জ্বর, সর্দি ও কাশি নিয়ে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন আসলে তাকেও আইসোলেশনে নেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে ২২ বছর বয়সী এক পুলিশ সদস্য জ্বর, সর্দি, কাশি নিয়ে হাসপাতালে আসলে তাকে আইসোলেশনে পাঠানো হয়। এই নিয়ে বাগেরহাট জেলা মোট তিনজন রোগী করোনা সন্দেহে আইসোলেশনে রয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, জ্বর, সর্দি ও কাশি থাকায় বাগেরহাট সদর হাসপাতালে এক নারী ও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক পুরুষ রোগীকে পর্যবেক্ষণের জন্য আইসোলেশনে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হবে। পরীক্ষার পরে তাদের করোনার সংক্রমণ আছে কিনা তা জানা যাবে।

তিনি আরও বলেন, দেশে করোনাভাইরাসের রোগী শনাক্ত হওয়ার পর বাগেরহাট সদর হাসপাতালে ৩ জন এবং শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন আইসোলেশনে ছিলেন। তাদের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি না থাকায় তারা সবাই নিজ নিজ বাড়িতে স্বাভাবিক জীবন-যাপন করছেন। ইউএনবি।

এসএমএম