• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ২১, ২০২০, ০৫:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২১, ২০২০, ০৫:২২ পিএম

হবিগঞ্জে করোনা আক্রান্তের ট্রিপল সেঞ্চুরি

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জে করোনা আক্রান্তের ট্রিপল সেঞ্চুরি

হবিগঞ্জে ভয়াল করোনায় থাবায় আক্রান্তের ট্রিপল সেঞ্চুরি পূর্ণ করেছে। গতকাল শনিবার রাতে ঢাকা ও সিলেট  থেকে দুই দফা রিপোর্টে ৮১ জন আক্রান্ত হওয়ায় এ ট্রিপল সেঞ্চুরি পূর্ণ হয়। এর ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫৭ জন। 

জেলার ৮ উপজেলার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছে সদর উপজেলায়। সবচেয়ে কম আক্রান্ত হয়েছে আজমিরীগঞ্জ উপজেলায়। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের আর সুস্থ্ হয়েছেন ১৬৬ জন। 

জেলা স্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, হবিগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১১ এপ্রিল। তিনি পেশায় ট্রাক চালক এবং নারায়ণগঞ্জ থেকে এসেছিলেন। এরপর আর কোন রোগী শনাক্ত না হওয়ায় অনেকটাই স্বাভাবিক ছিল জেলার পরিবেশ। কিন্তু ২০ এপ্রিল ১০জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর থেকে প্রতিদিন আক্রান্ত হচ্ছে লোকজন। 

জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রিট (এডিএম), অতিরিক্ত জেলা প্রশাসক, ডাক্তর ,নার্স, ওসি,পুলিশ সদস্য, সাংবাদিকসহ এ পর্যন্ত জেলায় মোট ৩৫৭ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ১০১ জন, মাধবপুর ৫১ জন, চুনারুঘাট ৮৫ জন, বাহুবল২৩ জন, বানিয়াচং ২১ জন, আজমিরীগঞ্জ ১৫জন, নবীগঞ্জ ৩১ জন, লাখাই ৩০জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে এক শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে। 

জেলা ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জল জানান, এ পর্যন্ত ৬ হাজার ১৩৪ জনের নমুনা ঢাকা ও সিলেটের ল্যাবে প্রেরন করা হয়েছে। যার মধ্যে ৪ হাজার ৮শত ৭৬ নমুনা রিপোর্ট পাওয়া গেছে। বাকী ১ হাজার ২৬২ জনের রিপোর্ট এখনো আসেনি। এর মধ্যে ৩৫৭ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। আক্রান্তেদের মধ্যে ১৬৬ সুস্থ্ হয়ে উঠেছেন। 

সচেতন মহলের অভিযোগ, জেলাতে হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। জেলার বিভিন্ন উপজেলার গ্রামীণ হাটবাজারে মানুষজন সামাজিক দূরত্ব না মেনেই ভিড় করছেন। অযথা মানুষজন বাইরে ঘোরাফেরা করছেন। এসব ব্যক্তিদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আসা গার্মেমেন্ট ও বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীরা। এ বিষয়টি মূলত হবিগঞ্জে করোনাভাইরাস ছড়াতে বেশি ভূমিকা রাখছে।