• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ৯, ২০২০, ১২:৪৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০২০, ১২:৪৮ এএম

চরাঞ্চলে নিয়ে দল বেঁধে ধর্ষণ

চরাঞ্চলে নিয়ে দল বেঁধে ধর্ষণ
আটক তিন ধর্ষক ● সংগৃহীত

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ঘাট থেকে এক নারীকে দল বেঁধে ধর্ষণ করেছে দুর্বৃত্তরা। ওই যাত্রীকে শিমুলীয়া ঘাটে দ্রুত পৌঁছে দেয়ার কথা বলে ফেরি থেকে ফুসলিয়ে স্পিডবোটে তুলে পদ্মা নদীর চরের মধ্যে নামিয়ে ৩ বখাটে যুবক দলবেধে ধর্ষণ করে বলে স্বীকার করেছে অভিযুক্তরা।

এ ঘটনায় কাঁঠালবাড়ি ঘাট এলাকা থেকে স্পিডবোট চালক ও ধর্ষক ৩ যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ ও ভুক্তভোগী জানায়, যশোর জেলার বাসিন্দা ওই মেয়ের সাথে গত এক সপ্তাহ আগে চাঁদপুরের এক ছেলের সাথে বিয়ে হয়। মেয়েটির স্বামী ঢাকার কেরানীগঞ্জ এলাকায় পদ্মাসেতুর প্রজেক্ট এ শ্রমিকের চাকুরি করে বলে। গত তিন দিন আগে মেয়েটি তার আত্মীয় বাড়ি জেলার শিবচরের কাঠালবাড়ি এলাকার দানেস তালুকদারের বাড়ি বেড়াতে আসেন।

মঙ্গলবার (৭ জুলাই) রাত আনুমানিক ৯টার দিক ওই মেয়েটি তার স্বামীর কাছে কেরানীগঞ্জ যাওয়ার জন্য কাঠালবাড়ি ফেরি ঘাটে দাঁড়িয়ে ছিলো। অপর দিকে মেয়েটিকে এগিয়ে নিতে তার স্বামীও প্রজেক্টের কাজ শেষ করে শিমুলিয়া ঘাটে তার জন্য অপেক্ষা করছিলো। মেয়েটি কাঁঠালবাড়ি ঘাটে একটি ফেরিতে ওঠার পর একটি স্পিডবোট নিয়ে চালকসহ ৪ যুবক মেয়েটিকে দ্রুত শিমুলিয়া পৌঁছে দেয়ার কথা বলে ফুসলিয়ে স্পিডবোটে ওঠায়।

ফেরির পেছন দিয়ে ধর্ষণকারী বখাটে তিন যুবক মাসুদ মোল্লা, মাহবুব মৃর্ধা, নূর মোহাম্মদ হাওলাদার মেয়েটিকে নামিয়ে স্পিডবোটে করে নিয়ে যায়। স্পিডবোটটি কিছু সময় যাওয়ার পর কাঁঠালবাড়ির বুড়ার খেয়া ঘাটে পৌঁছালে থেমে যায়। এসময় চালক তেল আনার কথা বলে চলে যায়। এ সময় তিন যুবক মাসুদ মোল্লা, মাহবুল মৃর্ধা, নূর মোহাম্মদ হাওলাদার মেয়েটিকে চরে নামিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে স্পিডবোট চালক তেল নিয়ে আসলে ওই ৩ যুবক পালিয়ে যায়। মেয়েটি ঘটনার বিস্তারিত জানালে চালক তাকে নিজ বাড়িতে নিয়ে যায়।

গভীর রাতে মেয়েটির স্বামী বিষয়টি জানতে পেরে শিমুলিয়া থেকে পার হয়ে কাঠালবাড়ি আসে। বুধবার (৮ জুলাই) বিকাল পর্যন্ত ধর্ষিতার আত্মীয়- স্বজন এলাকাবাসী ধর্ষণের ঘটনা নিয়ে কাঠালবাড়ি এলাকায় আপস করার চেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া যায়।

দুপুরে খবর পেয়ে শিবচর থানার উপপরিদর্শক বিষ্ণপদ হীরা নিয়ে ঘটনাস্থলে গিয়ে মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ আটক চালক ফারুক মিয়ার দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাতে ধর্ষক তিন যুবক মাসুদ মোল্লা (২৫) মাহবুল মৃর্ধা (৩০) নূর মোহাম্মদ হাওলাদারকে (২৪) গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মাসুদ কাঁঠালবাড়ী এলাকার ফকির কান্দি গ্রামের তনু মোল্লার ছেলে। মাহাবুল মৃধা একই এলাকার রশিদ মৃধার ছেলে এবং আটক নূর মোহাম্মদ হাওলাদার একই এলাকার সামাদ হাওলাদারের ছেলে।

শিবচর থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান,  ধর্ষিতা আসামিদের শনাক্ত করেছে। আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে সত্যতা স্বীকার করেছে।

কেএপি

আরও পড়ুন