• ঢাকা
  • বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ১৬, ২০২০, ০৩:০১ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০২০, ০৩:১২ এএম

বেতাগীতে ইয়াবা ও গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

বরগুনা প্রতিনিধি
বেতাগীতে ইয়াবা ও গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক
মাদক ব্যবসায় জড়িত অভিযোগে আটক দুইজন

বরগুনার বেতাগী উপজেলায় পৃথক দুইটি মাদক বিক্রয়ের ঘটনার জেরে তিন জনকে আটক করেছে বেতাগী থানা পুলিশ। এতে নিষিদ্ধ মাদক ইয়াবা ট্যাবলেটসহ দুই জনকে ও গাঁজাসহ একজনকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

বুধবার (১৫ জুলাই) বেতাগী উপজেলার ১নং বিবিচিনি ইউনিয়নের ফুলতলা এলাকা থেকে ১৪ পিস নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটসহ বেতাগী সদর ইউনিয়নের ঝিলবুনিয়া গ্রামের বাসিন্দা মোঃ নান্নু মিয়ার ছেলে মিজানুর রহমান পারভেজ (৩০) ও তার সহযোগী, কেওড়াবুনিয়া গ্রামের জামাল সিকদারের পুত্র, মিন্টু সিকদার (২৪) কে গোপন সংবাদের ভিত্তিতে আটক করে বেতাগী থানা পুলিশ।

এদিকে অপর এক ঘটনায় উপজেলার সদর ইউনিয়নের গাবুয়া এলাকা থেকে গাঁজা বিক্রয়য়ের সময়, বেতাগী পৌরসভার ৯ নং ওয়ার্ড বাসিন্দা মতিউর রহমানের ছেলে মাহমুদুল আলম ছগির (২৩) নামের একজনকে আটক করা হয়েছে বলে তথ্য পাওয়া গেছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রসঙ্গে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখাওয়াত হোসেন তপু সাংবাদিকদের জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিবিচিনি ইউনিয়নের ফুলতলা এলাকা থেকে বেতাগী থানার উপ-পরিদর্শক মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি টিম পারভেজ ও মিন্টুকে আটক করে। আটকের পর তাদের দেহ তল্লাসি করে ১৪ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।অপরদিকে, এসআই আবুল কালামের নেতৃত্বে পৃথক আরেকটি অভিযানে গাঁজা বিক্রির সময় ছগিরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলার প্রস্তুতি চলছে।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সরকার ঘোষিত নির্দেশনা অনুসরনেই নিয়মিতভাবে তৎপরতা অব্যাহত রেখেছে বেতাগী থানা পুলিশ। যার প্রেক্ষিতে এই তিন মাদক বিক্রেতাকে প্রমাণসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। স্থানীয় ছোট-বড় যেকোনো পর্যায়ের নিষিদ্ধ মাদক সংক্রান্ত বিষয়ে পুলিশের এই তৎপরতা অব্যাহত থাকবে।

এলাকাবাসী জানায়, বেতাগী এখন মাদকের অভয়ারণ্যে, সরকারি দলের নেতাদের মদদে, ছাত্র, যুব নেতাদের তত্বাবধানে মাদকের ব্যবসা রমরমা। উপজেলার প্রান কেন্দ্র, বেতাগী পৌরসভার বেশ কিছু স্পটে প্রায়শই মাদকের আড্ডা বসে।

সর্বসাধারণের অভিমত এখনই এই মাদকের বিষাক্ত ছোবল থেকে বেতাগীকে রক্ষা না করতে পারলে, বেতাগীর তরুন ও যুব সমাজ উচ্ছন্নে যাবে।

এর আগে, সম্প্রতি ইয়াবা সেবনে ব্যবহৃত সরঞ্জামসহ একই ইউনিয়নের একজন চেয়ারম্যান ও তার দুই সহযোগীকে একটি আবাসিক হোটেলের কক্ষ থেকে আটক করে বেতাগী পুলিশ।

এনএমএইচ/এসকে