• ঢাকা
  • শনিবার, ০৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ৩০, ২০২০, ১১:৫১ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০২০, ১১:৫১ এএম

‘বন্দুকযুদ্ধে’ রূপসার সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

বাগেরহাট সংবাদদাতা
‘বন্দুকযুদ্ধে’ রূপসার সাবেক ইউপি চেয়ারম্যান নিহত
সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল ● ফাইল ছবি

খুলনার রূপসা উপজেলার সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) ভোর রাতে বাগেরহাটের রামপাল উপজেলার তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকার জিরো পয়েন্টের ভেকুটমারি চিংড়িঘেরের পাড়ে এ ঘটনা ঘটে।

র‍্যাবের বরাত দিয়ে পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি, ধারালো অস্ত্র, ইয়াবা ও ৬৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

মোস্তফা কামাল ওরফে মিনা কামাল (৫২) রূপসা নৈহাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। জেলা পুলিশের শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসীর তালিকায়ও তার নাম ছিল। একাধিক হত্যাসহ ২৫ টির বেশি মামলা ও শতাধিক জিডি রয়েছে তার বিরুদ্ধে।

বাগেরহাট জেলা পুলিশ জানায়, বুধবার (২৯ জুলাই) যশোরের কেশবপুর এলাকা থেকে মোস্তফা কামালকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্য মতে রামপালে অভিযানে যায় র‍্যাব। যাওয়ার পথে তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকায় পৌঁছালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে মরদেহ উদ্ধার করে বাগেরহাট আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। 

মোস্তফা কামাল ও তার বাহিনীর হাতে গত ১০ বছরে দুই শতাধিক মানুষ নির্মম নির্যাতনের শিকার হয়েছেন। তার বিরুদ্ধে অন্তত ৯টি খুনের অভিযোগ রয়েছে। তার ভয়ে অনেক পরিবার সবকিছু ফেলে অন্যত্র পালিয়ে গেছে। এই সন্ত্রাসী বাহিনীর কাছে জিম্মি ছিল রূপসার প্রায় ৫০ হাজার মানুষ।

কেএপি

আরও পড়ুন