• ঢাকা
  • বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ৩১, ২০২০, ০২:২৪ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০২০, ০২:২৪ এএম

মাদক নির্মূলে মোংলা পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ

মোংলা প্রতিবেদক
মাদক নির্মূলে মোংলা পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ

মাদক নির্মূলে ব্যাতিক্রমী  উদ্যোগ নিয়েছে মোংলা থানা পুলিশ। চিহ্নিত মাদক কারবারীদের স্বাভাবিক জীবনে ফেরা ও মাদক সেবন বন্ধে উপজেলাব্যাপী থানা পুলিশের পক্ষ থেকে প্রচারণা চালানো হয়েছে। এলাকাভিত্তিক উঠান বৈঠক করে জনসচেনতা বৃদ্ধি কাজও চলছে। 

বৃস্পতিবার সকাল থেকে দিনব্যাপী উপজেলার প্রত্যন্ত এলাকায় মাদকবিরোধী প্রচারনা চালাতে দেখা গেছে মোংলা থানার পুলিশ কর্মকর্তাদের। এ সময় সতর্ক বার্তা দিয়ে জানানো হয়, পুলিশের আহবানে সাড়া দিয়ে মাদক ব্যবসায়ীরা যদি মাদক বেচাকেনা ও সেবন বন্ধ না করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, বাগেরহাট জেলাকে মাদক মুক্ত করতে জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় এর পক্ষ থেকে প্রতিটি থানায় কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।  সে নির্দেশনা বাস্তবায়নে মোংলা থানা পুলিশ কার্যক্রম শুরু করেছে। মোংলা পোট পৌরসভার ৯টি ওয়ার্ডকে তিন ভাগে ভাগ করে তিনটি আর ছয়টি ইউনিয়নে একটি করে,উপজেলা ব্যাপি মোট ৯টি বিট অফিস চালু করে সকল অপরাধমুলক কর্মকান্ড বন্ধে কার্যক্রম চালানো হবে। এছাড়া যাচায় বাচায় করে মাদককারবারিদের চিহ্নিত করে তাদের বাড়ীতে নিশানা দেয়া হবে। মাদক সেবনকারীদের বিরুদ্ধেও নেয়া হবে কঠোর আইনানুক ব্যবস্থা। পুলিশের এসব মাদক বিরোদী কর্মকাণ্ড জনসাধারনকে জানান দিতে মাস ব্যাপি চালানো হবে  মাইকিং কার্যক্রম আর উঠান বৈঠক । একই সাথে চলমান থাকবে মাদক বিরোদী পুলিশি অভিযানও। 

মাদক বিরোধী সামাজিক আন্দোলন মোংলা'র আহবায়ক শেখ কামরুজামান জসিম বলেন, দীর্ঘ কয়েক বছর যাবৎ মাদক নির্মূলে তাদের সংগঠনের পক্ষ থেকে নানা কার্যক্রম চালানো হয়েছে। তবে তাদের সেই কার্যক্রম তেমন সফলতা বয়ে আনতে পানেনি। তিনি আশা প্রকাশ করেন, জেলা পুলিশ সুপারের নির্দেশনায় মোংলা থানার উদ্যোগে যে কার্যক্রম শুরু করা হয়েছে, মাদক নির্মূলে তা শতভাগ কার্যকর হবে।

জেইউ/এসকে