• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২০, ১০:২১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৬, ২০২০, ১০:২১ পিএম

মোংলা কাস্টমস কতৃপক্ষ দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে

মোংলা কাস্টমস কতৃপক্ষ দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে

মোংলা বন্দরে আমদানী নিষিদ্ধ ৪ কন্টেইনার পোস্তদানা (আফিম বীজ) জব্দের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। 

মোংলা কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো: এমদাদুল হক বাদী হয়ে রবিবার বিকেলে এ মামলাটি দায়ের করেন। মামলায় বিবাদী করা হয়েছে পোস্তদানা আমদানীকারক প্রতিষ্ঠান ঢাকার মেসার্স তাজ ট্রেডার্স ও মেসার্স আয়েশা ট্রেডাস কে। 
 
মামলা সুত্রে জানাযায়, গত ৯ আগষ্ট মালয়েশিয়া থেকে মোংলা বন্দরে একটি বিদেশী জাহাজে করে আসা ৪টি কন্টেইনারে ফুটবল, টেনিস বল ও স্নো-স্প্রে আনার ঘোষণা দিয়ে প্রতারণার মাধ্যমে ৬৮ হাজার ২৫৬ কেজি আমদানী নিষিদ্ধ পোস্তদানা আনে ঢাকার সোয়ারী ঘাট এলাকার মেসার্স তাজ ট্রেডার্স ও চক বাজারের আয়েশা ট্রেডার্স নামক দুইটি প্রতিষ্ঠান। 

ঘোষনা বর্হিভ’ত পন্য থাকতে পারে এমন গোপন সংবাদের সুত্রধরে  ১০ আগষ্ট ওই চারটি কন্টেইনার সিলগালা করে মোংলা বন্দরের জিম্মায় রাখে কাস্টমস কতৃপক্ষ। এর পর  গেল বৃহস্পতিবার কাস্টমস কর্তৃপক্ষ কায়িক পরীক্ষা করে সিলগালা করা ওই চার কন্টেইনারেসাদা বস্তা ভর্তি  পোস্তদানা পাওয়া যায়। এর পর আজ রবিবার পোস্তদানার চালানটি জব্দ দেখিয়ে সিজারলিষ্ট করে মোংলা থানায় মামলা করে কাস্টমস কতৃপক্ষ। জব্দকৃত পোস্তদানার মূল্য প্রায় ১০ কোটি ৯২ লাখ ৮৮৬ টাকা বলে মামলায় উল্লেখ করা হয়।

দায়েরকৃত মামলা আর কাস্টমস এর বরাত দিয়ে এসব তথ্য নিশ্চিত করে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  ইকবাল বাহার চৌধুরী বলেন, এ মামলায় উত্থাপিত তথ্য উপাত্ত নিয়ে পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে ।

এম


 

আরও পড়ুন