• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২০, ০৫:২৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০২০, ০৫:২৬ পিএম

 ট্রাম্পের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে পদত্যাগ করছেন

 ট্রাম্পের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে পদত্যাগ করছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। পরিবারের প্রতি মনোনিবেশ করতে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন কেলিয়ান।

রোববার কেলিয়ান জানান, চলতি মাসের শেষের দিকেই পদত্যাগ করবেন তিনি।

প্রথম দিন থেকেই ট্রাম্পের পাশে পাশে ছিলেন ৫৩ বছর বয়সী কেলিয়ান। ২০১৬ সালের ট্রাম্পের নির্বাচনী প্রচারণারও দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে তর্কের জন্যেও বেশ পরিচিত কেলিয়ান।

এদিকে, কেলিয়ানের স্বামী ওয়াশিংটনের সুপরিচিত আইনজীবী জর্জ কনওয়ে ট্রাম্পের অন্যতম কট্টর সমালোচক। প্রায়ই প্রেসিডেন্ট ট্রাম্পের দায়িত্ব পালনের জন্য তার মানসিক স্বাস্থ্যের ফিটনেস নিয়ে টুইটারে প্রশ্ন তুলেছেন তিনি।

এক বিবৃতিতে কেলিয়ান জানান, চলতি মাসের শেষের দিকে আমি হোয়াইট হাউস ছাড়তে যাচ্ছি। জর্জও নিজের জন্য কিছু পরিবর্তন আনতে যাচ্ছে। কিছুক্ষেত্রে আমাদের মতামত ভিন্ন তবে চার সন্তানের জন্য আমাদের চিন্তাভাবনা এক।

তিনি আরো বলেন, আমার সন্তানরা নতুন শিক্ষাবর্ষ শুরু করতে যাচ্ছে। দেশব্যাপী লাখো বাবা মা জানেন যে, বাচ্চারা বাড়ি থেকেই স্কুল করছে। এমন পরিস্থিতিতে আরো বেশি মনোযোগ এবং সচেতনতা প্রয়োজন। তাই সন্তানদের সময় দিতেই পদত্যাগ করছি। আপাতত আমার সন্তানদের জন্য নাটক কম, মাতৃত্বকে বেশি গুরুত্ব দিতে চাই আমি।

কেলিয়ানের ১৫ বছরের মেয়ে ক্লাউডিয়ার এক টুইটার পোস্টের একদিন পরেই পদত্যাগের কথা জানালেন তিনি। ক্লাউডিয়া টুইটারে লেখে, তার মা রিপাবলিকান কনভেনশনে বক্তব্য রাখবেন। তাই সে বিধ্বস্ত। এছাড়া বছরের পর বছর ধরে শৈশবের ট্রমা ও নির্যাতনের কারণে আইনী মুক্তিরও অঙ্গীকার করেছে সে টুইটারে।

আলাদা এক বিবৃতিতে কেলিয়ানের স্বামী জর্জও তার রাজনৈতিক কার্যক্রম থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। ট্রাম্পকে হারানোর মিশনে প্রতিষ্ঠিত লিংকন প্রজেক্ট থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন তিনি।
 এছাড়া কিছুদিনের জন্য টুইটার থেকেও বিরতি নেয়ার কথা জানিয়েছেন জর্জ যেখানে প্রায়ই ট্রাম্পকে নিয়ে লিখতেন তিনি।

জানা গেছে, ট্রাম্পও একইভাবে অপছন্দ করতেন জর্জকে। গত বছর ট্রাম্প তাকে ‘নরক থেকে আসা স্বামী’ হিসেবে উল্লেখ করেন ট্রাম্প।

কেলিয়ান আরো জানিয়েছেন, আমি নিজের ইচ্ছাতেই পদত্যাগ করছেন করেছি। এটি সম্পূর্ণ আমার সিদ্ধান্ত। সময় হলে আমি আমার ভবিষ্যত পরিকল্পনা ঘোষণা করবো।

সূত্র- এনডিটিভি


এম