• ঢাকা
  • বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২০, ১২:৩০ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০২০, ১২:৫১ এএম

ইউএনও ওয়াহিদার অস্ত্রোপচার সম্পন্ন, কিছুটা উন্নতি

জাগরণ প্রতিবেদক
ইউএনও ওয়াহিদার অস্ত্রোপচার সম্পন্ন,  কিছুটা উন্নতি
ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে ইউএনও ওয়াহিদা খানম ● সংগৃহীত

দুর্বৃত্তদের হামলায় মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাত ১১টা ৫মিনিটের দিকে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসাইন্স হাসপাতালের উপপরিচালক অধ্যাপক ডা. বদরুল আলম বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

অধ্যাপক ডা. বদরুল আলম জানান, ইউএনও ওয়াহিদার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে অবজারভেসনে রাখা হয়েছে। অন্য যেসব লক্ষণ দেখে শারীরিক অবস্থা স্থিতিশীল বলা হয়, সে লক্ষণগুলো কিছুটা ভালোর দিকে। তাঁর শরীরের রক্তচাপ, অক্সিজেনের স্তর এখন ভালো আছে।

ওয়াহিদা কোনও কথা বলেছেন কি না জানতে চাইলে বদরুল আলম বলেন, হাসপাতালে ভর্তির পর তিনি সাড়া দিয়েছেন। তবে তিনি কোথায় আছেন, কীভাবে এলেন— তা এখনও বুঝতে পারছেন না।

এর আগে রাত ৯টার দিকে তাকে অস্ত্রোপচারের জন্য হাসপাতালের অপারেশন থিয়েটারে নেয়া হয়। অপারেশন থিয়েটারে নেয়ার আগে তার সিটি স্ক্যান করা হয়েছে। প্রেশার চেক করে, অবস্থা স্বাভাবিক থাকায় তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

অস্ত্রোপচারে অংশ নেন ছয়জন সার্জন, তাদের সঙ্গে ছিলেন একজন অবেদনবিদ। অস্ত্রোপচার শুরু হয় রাত ৯টার দিকে।

সিসি ক্যামেরার ফুটেজে দুই তরুণ

ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলাকারী দুজন তরুণ। তারা গড়নে হালকা স্বাস্থ্যের। এ কথা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন ওয়াহিদা খানমকে বৃহস্পতিবার বিকেলে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

কেএপি

আরও পড়ুন