• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২০, ০৭:০৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০২০, ০৭:০৬ পিএম

দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

জাগরণ ডেস্ক
দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় দোষীদের দ্রুত বিচারের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

শনিবার(০৫ সেপ্টেম্বর) রাজধানীর ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে ওয়াহিদা খানমের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

তিনি সাংবাদিকদের বলেন, আপনারা জেনেছেন- এ ঘটনায় ইতোমধ্যে দুই-একজন ধরা পড়েছে। রাষ্ট্রব্যবস্থায় অনেক সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে থাকে। এগুলো আমাদের জীবনেও ঘটে। সবকিছুর ওপর তো আমাদের নিয়ন্ত্রণ থাকে না। কিন্তু আমাদের কাজ হলে এগুলো প্রতিরোধ করা।

গত ২ সেপ্টেম্বর রাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদ ক্যাম্পাসে ইউএনওর বাসভবনের ভেন্টিলেটর দিয়ে বাসায় ঢুকে ওয়াহিদা ও তার বাবা ওমর আলীর ওপর হামলা হয়।

গুরুতর আহত ওয়াহিদাকে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছিল। বৃহস্পতিবার বিকালে হেলিকপ্টারে তাকে ঢাকার এনে নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়।

ওয়াহিদাকে প্রথমে রংপুরে ও পরে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়। বর্তমানে তিনি ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৩ সেপ্টেম্বর রাতে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়।

এ ঘটনায় শুক্রবার (৪ সেপ্টেম্বর) হাকিমপুর উপজেলার কালীগঞ্জ থেকে স্থানীয় এক যুবলীগ নেতা আসাদুল ইসলামসহ তিনজনকে আটক করা হয়। আটক অপর দুজন হলেন নবীরুল ইসলাম ও সান্টু কুমার বিশ্বাস।

জাগরণ/এমইউ

আরও পড়ুন