• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০, ১২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২০, ১২:৩০ পিএম

মাথায় আঘাতের চিহ্ন, ব্রিজের নিচে যুবকের লাশ

মাথায় আঘাতের চিহ্ন, ব্রিজের নিচে যুবকের লাশ

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় ব্রিজের নিচ থেকে রেদওয়ান আহম্মেদ খান লিজন (২৮) নামে এক  যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার জয়কা ইউনিয়নের কিশোরগঞ্জ-মরিচখালী সড়কের পানাহার গ্রামের সামনে মাদলের ব্রিজের নিচ থেকে লাশটি উদ্ধার করা হয়।

লিজন খান গুনধর গ্রামের মরহুম আমিনুল ইসলাম খান ওরফে আমিন মিয়ার ছেলে। তিন ভাই দুই বোনের মধ্যে তিনি সবার ছোট এবং অবিবাহিত।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে মাদলের ব্রিজের নিচে যুবকের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন করিমগঞ্জ থানা পুলিশে খবর দেন। পুলিশ সেখানে গিয়ে পরনে লুঙ্গি, গায়ে নীল রঙের পলো শার্ট পরা অবস্থায় থাকা লিজনের মরদেহটি উদ্ধার করে।
 
এ সময় পুলিশ মরদেহের পাশে কয়েক জোড়া স্যান্ডেল, প্লাস্টিকের (কোল্ড ড্রিংসের) তিনটি বোতল ও একটি মোবাইল সেট পায়। বোতল তিনটির মধ্যে একটি খালি, একটিতে পানি, আরেকটিতে অর্ধেক কোল্ডড্রিংস ছিল। উদ্ধারকৃত মোবাইল সেটটি লিজন খানের বলে জানিয়েছে পুলিশ।
 
মৃতের মাথায় আঘাতের চিহ্ন ছিল। বুকের অনেকাংশ ও পেটের চামড়ার নিচে কালো নীল হয়ে রক্ত জমাটবাঁধা অবস্থায় ছিল বলে পুলিশ জানিয়েছে।
 
পরিবারের লোকজন জানান, লিজন খান ঢাকার নাবাবগঞ্জে একটি জুতার কারখানায় চাকরি করতেন। বৃহস্পতিবার দুপুরে তিনি ঢাকা থেকে বাড়িতে আসেন।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম বলেন, আমরা এখনো ধারণা করতে পারছি না এটা হত্যা নাকি অপমৃত্যু। লাশের আশপাশ থেকে তিনটি বোতলের মধ্যে যে খালি বোতলটি পাওয়া গেছে এটি শুঁকে কীটনাশক বা এরকম কিছুর গন্ধ পাওয়া গেছে। বুকে, পেটে যে কালো দাগ হয়ে আছে, বজ্রপাতের আঘাতের মতো মনে হচ্ছে। মাথার আঘাতটি ইটের আঘাতের মতো মনে হচ্ছে। তবে ব্রিজের পাশের বাড়ির লোকজনকে জিজ্ঞেস করা হলে তারা বলেন, রাতে এ এলাকায় কোনো বজ্রপাতের ঘটনা ঘটেনি।
 
ওসি জানান, ময়নাতদন্তের জন্য লাশটি কিশোরগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এটি হত্যাকাণ্ড না অন্য কিছু তা খতিয়ে দেখা হচ্ছে।

জাগরণ/টিএম/এমআর