• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৫:৩৬ পিএম

নূরপুর বোয়ালী দাখিল মাদ্রাসায় অনিয়ম

বিতর্কিত পরিচালনা পর্ষদ অনুমোদনের অভিযোগ

নেত্রকোনা সংবাদদাতা
বিতর্কিত পরিচালনা পর্ষদ অনুমোদনের অভিযোগ
সংবাদ সম্মেলনে উপস্থিত অভিযোগকারী শিক্ষার্থী অভিভাবকবৃন্দ লিখিত অভিযোগ উপস্থাপন করেন - দৈনিক জাগরণ।

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার নূরপুর বোয়ালী দাখিল মাদ্রাসার কার্যকরী পরিচালনা পর্ষদ (ম্যানেজিং কমিটি) গঠন ও এর অনুমোদনের ক্ষেত্রে অনিয়ম ও জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে।

শনিবার দুপুরে নেত্রকোনা জেলা প্রেস ক্লাবে মাদ্রাসার শিক্ষার্থী অভিভাবক বৃন্দের ব্যানারে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ তোলা হয়। 

সম্মেলনে মাদ্রাসা শিক্ষার্থীর অভিভাবক ও খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাদেকুর রহমান এক লিখিত বক্তব্যে বলেন, মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য ২০১৯ সালের ১ সেপ্টেম্বর নির্বাচনি তফসিল ঘোষনা করে এ বছরের ১৯ সেপ্টেম্বর একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনের প্রিজাইডিং অফিসার ছিলেন খালিয়াজুরী উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম। নির্বাচনের পর শিক্ষা বোর্ড এ কমিটির অনুমোদন দেয়নি। কারণ, নির্বাচনটি আইন অনুযায়ি আরো অন্তত ১১ দিন আগে হবার কথা ছিল। পরে শিক্ষা বোর্ডের শর্ত মানতে ১১ দিন পূর্বে তফসিল ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দেখিয়ে নির্বাচনে সংশ্লিষ্ট কয়েকজন প্রার্থী ও ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করে করা হয়েছে। এ জালিয়াতির মাধ্যমে বর্তমান কমিটির অনুমোদন আনেন কমিটির সদস্য ও প্রিজাইডিং অফিসার মিলে। তাছাড়া, তিনি আরো বলেন, অনুমোদন পাওয়ার পর কমিটির সবাই মিলে মাদ্রাসার ১২ লক্ষ টাকা আত্মসাৎ করাসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি তারা করেই চলছে।

সম্মেলনে এসব অভিযোগ উত্তাপনে অন্যন্যদের মাঝে ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য সদর জামাল, শিক্ষার্থী অভিভাবক ছোটন মিয়া, মোঃ শামীম আলম শাহ্ ও সাবেক সভাপতি গোলাম রসূল।

এমএম/এসকে