• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২০, ১২:৪৯ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২০, ১২:৪৯ এএম

রংপুরে প্রেমের জেরে দুই বোনকে হত্যা

রংপুরে প্রেমের জেরে দুই বোনকে হত্যা
সংগৃহীত ছবি

রংপুর নগরীর মধ্য গণেশপুর এলাকায় চাচাতো দুই বোনের মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) কোতোয়ালি থানায় নিহত জান্নাতুল মাওয়ার বাবা মমিনুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ মাহফুজার রহমান রিফাত (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে। আরেক বোন নিহত মীমের সঙ্গে প্রেমের জেরে সে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

রংপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) মারুফ হোসেন গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানান, ‘শুক্রবার দুপুরে গনেশপুর এলাকা থেকে সুমাইয়া আক্তার মীমের (১৭) মরদেহ ঘরের ভেতর ফ্যানের সঙ্গে ঝুলানো অবস্থায় এবং তার চাচাতো বোন জান্নাতুল মাওয়ার (১৪) মরদেহ মেঝেতে পরে থাকা অবস্থায় উদ্ধার করে পুলিশ। বিভিন্ন আলামত জব্দসহ ওইদিন সন্ধ্যার পর জিজ্ঞাসাবাদের জন্য নিহত মীম ও মাওয়ার পরিবারের লোকজনদের থানায় নিয়ে যাওয়া হয়। পাশাপাশি ওই রাতেই নগরীর উত্তর বাবুখাঁ থেকে মাহফুজার রহমান রিফাত নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। পুলিশের জিজ্ঞসাবাদে রিফাত হত্যার দায় স্বীকার করেছে। পুলিশের এই কর্মকর্তা জানান, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করেছে পুলিশ।

তদন্ত সংশ্নিষ্ট এক কর্মকর্তা জানান, গ্রেফতার রিফাত নগরীর মুলাটোল মদিনাতুল উলুম কামিল এম এ মাদ্রাসার আলিম প্রথমবর্ষের ছাত্র। বাবু খাঁ এলাকার এমদাদুল ইসলামের পুত্র। নিহত মীমও ওই মাদরাসা থেকে এবারে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয়। জান্নাতুল মাওয়া স্থানীয় বীরমুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। রিফাতের সঙ্গে নিহত মীমের প্রেমের সম্পর্ক ছিল। প্রেমের সূত্র ধরেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কেএপি