• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০, ১০:১৯ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০, ১০:১৯ এএম

জঙ্গল থেকে ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার

জঙ্গল থেকে ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার জেলার টেকনাফের একটি জঙ্গল থেকে সাড়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ হাজার টাকা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ছুরিখাল এলাকার কেওড়া জঙ্গল থেকে ওই ইয়াবার চালানটি জব্দ করা হয়। তবে বিজিবির ধাওয়ার মুখে পালিয়ে যায় মাদককারবারিরা।

বুধবার সকালে বিজিবি সদর দফতর থেকে বিষয়টি নিশ্চিত করে বলা হয়, গতকাল রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে বলে গোপন খবর পায় বিজিবি। পরে বিজিবির লেদা বিওপি’র একটি টহলদল ওই এলাকায় গোপনে অবস্থান নেয়।

রাত ৯টার দিকে টহলদল মিয়ানমার হতে একটি নৌকায় কয়েকজন ব্যক্তিকে লেদা ছ্যুরিখাল সংলগ্ন কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে। টহলদল তাৎক্ষণিক অবৈধ অনুপ্রবেশকারী ব্যক্তিদের ধরার জন্য খাল পার হয়ে কেওড়া জঙ্গলে প্রবেশ করে তাদের চ্যালেঞ্জ করে। ওই ব্যক্তিরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

পরবর্তীতে টহলদল ওই স্থানে পৌঁছে কেওড়া জঙ্গল তল্লাশি করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তাগুলোর ভেতর থেকে ১০ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি।

জাগরণ/এমআর