• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০, ০১:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০, ০১:৩৯ পিএম

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হলেন আ.লীগের সালমা

টাঙ্গাইল সংবাদদাতা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হলেন আ.লীগের সালমা

টাঙ্গাইল জেলার মির্জাপুর পৌরসভার উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত মেয়রের স্ত্রী সালমা আক্তার শিমুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি প্রয়াত মেয়র সাহাদত হোসেন সুমনের স্ত্রী। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত সভায় রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার এএইচএম সালমাকে মেয়র ঘোষণা করেন। 

জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর মির্জাপুর পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর ৮ সেপ্টেম্বর স্থানীয় আওয়ামী লীগের সাত জন সম্ভাব্য প্রার্থী নিয়ে জরুরি সভা করে। সভায় সর্বসম্মতিক্রমে সালমাকে দলের একক প্রার্থী হিসেবে মনোনীত করে কেন্দ্রে সুপারিশ করা হয়। পরে সালমা আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল করেন। সালমা ছাড়া অন্য কোনও দলের কেউ মনোনয়নপত্র জমা দেননি। একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি মির্জাপুর পৌরসভার মেয়র হিসেবে নির্বাচিত হন।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি মির্জাপুর পৌরসভার মেয়র মো. সাহাদৎ হোসেন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে ১ মার্চ মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার বিভাগ।

জাগরণ/এমআর