• ঢাকা
  • শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০, ১১:৫৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০, ১১:৫৬ এএম

খাগড়াছড়ির দুর্গম অঞ্চলের অসহায়দের মাঝে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা

খাগড়াছড়ি সংবাদদাতা 
খাগড়াছড়ির দুর্গম অঞ্চলের অসহায়দের মাঝে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা

করোনা সংকট মোকাবিলায় খাগড়াছড়ি পার্বত্য জেলার বাঘাইহাট সেনা জোনের আওতাধীন দুর্গম পাহাড়ি এলাকায় কর্মহীন, অসহায় ও দরিদ্র মানুষের বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

বুধবার(২৩শে সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি রিজিয়নের নির্দেশনায় রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট সেনা জোনের উদ্যোগে ক্যাপ্টেন শেখ ওয়ালিদ বিন জাকির এর নেতৃত্বে দুইটিলা এলাকায় বসবাসরত হতদরিদ্র বাঙ্গালী ও পাহাড়ী পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বাঘাইহাট সেনা জোনের সদস্যরা দুর্গম পাহাড়ী অঞ্চলে বসবাসরত হতদরিদ্র মাঝে বাড়িতে বাড়িতে গিয়ে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়।

দুর্গম পাহাড়ী অঞ্চলে ত্রাণ সামগ্রী বিতরণের কষ্টসাধ্য ও কঠিন কাজটি অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করে বাঘাইহাট রিজিয়নের সেনা সদস্যরা। করোনা মহামারি শুরুর পর থেকেই দেশের সংকটময় মূহুর্তে জনসাধারনণের সেবায় এগিয়ে আসে বাংলাদেশ সেনাবাহিনী। করোনা মহামারি ও দেশের সংকটাপন্ন অবস্থা শেষ না হওয়া পর্যন্ত দেশের  হতদরিদ্র ও কর্মহীন মানুষদের সহযোগিতা অব্যাহত রাখবে ও আর্ত মানবতার সেবায় কাজ করে যাবে বলে জানায় সেনাবাহিনী।

এই ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আটা, তৈল, লবন, পিঁয়াজ, আলু, সুজি, বিস্কুট ও সাবান। গুচ্ছগ্রামসহ অন্যান্য এলাকার কর্মহীন ও  হতদরিদ্র মানুষেরা তাদের দুর্দিনে এই নিত্য প্রয়োজনীয় সামগ্রী পেয়ে অত্যন্ত খুশি এবং সেনাবাহিনীর এই কার্যক্রমে তারা অনেক উপকৃত হয়েছেন বলে জানান ত্রাণগ্রহীতারা।

জাগরণ/চামা/এমআর