• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৭:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৭:৪৫ পিএম

বৃদ্ধার চুল কেটে নির্যাতনের অভিযোগ, বিচার দাবি

বৃদ্ধার চুল কেটে নির্যাতনের অভিযোগ, বিচার দাবি
বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্যাতনের অভিযোগ করে প্রতিকারের দাবি জানান বৃদ্ধা সফুরা বেগম (৬৫)। ছবি-জাগরণ

বরিশাল মেহেন্দিগঞ্জ উপজেলায় একটি পরিবারকে বাস্তুচ্যুত করতে এক বৃদ্ধাকে অমানুষিক নির্যাতন চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। এতে ব্যর্থ হয়ে সর্বশেষ ওই বৃদ্ধার চুল কেটে দেওয়াসহ নানাভাবে হয়রানি শিকার হয়েছে। নির্যাতন বন্ধ করে শান্তিপূর্ণভাবে বাঁচার আকুতি জানিয়ে ঐ বৃদ্ধা এবং তার পরিবার এ ঘটনার বিচার দাবি করেছে।

স্থানীয় সুশীল সমাজ পরিবারটি পক্ষে অবস্থান এবং সাথে জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্যাতনের অভিযোগ করে প্রতিকারের দাবি জানান মেহেন্দিগঞ্জের কাজিরহাট থানার আন্দারমানিক গ্রামের বৃদ্ধা সফুরা বেগম (৬৫)।

তিনি জানান, বেশ কয়েক বছর আগে ওই এলাকার জনৈক সেকান্দার আলী হাওলাদারের কাছ থেকে ৪০ হাজার টাকায় ১৮ শতাংশ জমি ক্রয় করেন। সেখানে ঘর নির্মাণ করে বসবাস করে আসলে সম্প্রতি সেকান্দার ওই জমি বাবদ আরও দুই লাখ টাকা দাবি করেন। এ নিয়ে বিরোধ সৃষ্টি হলে গত ১৫ জুলাই বৃদ্ধা সফুরার ওপর নির্মম নির্যাতন চালানো হয়। একপর্যায়ে তার মাথার চুল কেটে দেওয়াসহ কুপিয়ে আহত করা হয়। এ ঘটনায় থানায় দায়ের হওয়া মামলার আসামিরা জামিনে বের হয়ে পুনরায় নানাভাবে হয়রানি, হুমকি এবং নির্যাতন চালাচ্ছে।

মামলার আসামিরা ওই এলাকার প্রভাবশালী হওয়ায় স্থানীয় কেউ এর প্রতিবাদ করতে পারছেন না। তারা নিজ বাড়িতে শান্তিতে বসবাসের পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছেন। এ অবস্থায় সংবাদ সম্মেলন করে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার। 

পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, জমি নিয়ে ওই দুই পরিবারের পুরনো বিরোধের জের ধরে উভয়পক্ষ পৃথক দৃটি মামলা দায়ের করে। পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করেছিল। জামিনে বেড়িয়ে এসে তারা ফের ওই পরিবারকে কোন নির্যাতন করে থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন