• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২০, ০৯:৩৮ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২০, ০৯:৩৮ এএম

পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা মিলিয়ে এই আসনের মোট ভোটার প্রায় ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণ শুরুর পর প্রথমদিকে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে বলে আশা প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের।

এদিকে, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে প্রশাসনের তরফ থেকে।

এ প্রসঙ্গে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, ১২৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১ হাজার ১শ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ একাধিক টিম। থাকবে র‌্যাবের টহল।

উল্লেখ্য, গত ২ এপ্রিল পাবনা-৪ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মৃত্যু বরণ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। টানা ২৫ বছর ধরে আসনটি ধরে রেখেছে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ।

জাগরণ/এমআর