• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০, ১২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০২০, ১২:৩৮ পিএম

সতর্কতার সঙ্গে চললেও ঘটে দুর্ঘটনা

সতর্কতার সঙ্গে চললেও ঘটে দুর্ঘটনা
কার্পেটিং ওঠে গিয়ে গর্তের সৃষ্টি হওয়ায় অটোভ্যান উল্টে পড়ে। ছবি- জাগরণ

কার্পেটিং ওঠে গেছে অনেক আগেই। সৃষ্টি হয়েছে গর্ত। কোনটি ছোট, কোনটি প্রশস্ত অনেকেরই অজানা। এর সঙ্গে কয়েক দিনের বৃষ্টিতে যোগ হয়েছে বাড়তি ভোগান্তি। কারণ, খানাখন্দগুলো এখন পানিতে টুইটুইম্বুর। তাই যাতায়াতে সতর্কতার সঙ্গেই জলমগ্ন খানাখন্দ অতিক্রম করার চেষ্টা করেন যানবাহনের চালকেরা। এরপরও ঘটে দুর্ঘটনা, তখনই মুখে জনপ্রতিনিধি ও সরকারের গুষ্টি উদ্ধার করেন ভুক্তভোগীরা।

পাবনা চাটমোহরে এ সড়ক ‘বোরহান চেয়ারম্যান’র সড়ক নামেই স্থানীয়দের কাছে পরিচিত। ছাইকোলা চৌরাস্তা থেকে ছাইকোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বোরহান উদ্দিন সরকারের বাড়ি পর্যন্ত সড়কটির অভিভাবক এলজিইডি। 

এলাকাবাসী বলছেন, কয়েক বছর ধরেই এ অবস্থা। সরকারিভাবে সড়কটি মেরামতে এখন পর্যন্ত কারও কোন পদক্ষেপ চোখে পড়েনি। বোরহান চেয়ারম্যান (সাবেক) ব্যক্তিগত উদ্যোগে অধিক ঝুঁকিপূর্ণ কিছু জায়গায় মেরামত করলেও বেশিদিন টেকেনি। আবারও আগের মতোই হয়ে গেছে। 

এ সড়কে নিয়মিত ভ্যান চালায় স্থানীয় বাসিন্দা আমির আলী। তিনি বলেন, গাড়ির এক সাইড নামানোর পরে নিয়ন্ত্রণ করা কষ্ট হয়। মালবোঝাই করিমন, অটোভ্যান মাঝে মধ্যেই উল্টে যায়। 

নসিমন চালক আহম্মদ আলী বলেন, ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়। দিনে দিনে রাস্তাটি ডোবায় পরিণত হয়েছে। দ্রুত এর রাস্তার সমাধান দরকার।
 
উপজেলা প্রকৌশলী রাজু আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, ওই সড়কের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বরাদ্দ পেলেই সংস্কার করা হবে।

জারগণ/এমএইচ

আরও পড়ুন