• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০, ০২:০১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২০, ০২:০৬ পিএম

অব্যাহত ধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

শরণখোলা সংবাদদাতা
অব্যাহত ধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
ধর্ষকদের দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শরণখোলার সাধারণ শিক্ষার্থীরা। ছবি- জাগরণ

সারাদেশে একের পর এক নারী ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শরণখোলার সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় শরণখোলা প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করে। 

মানববন্ধন কর্মসূচীর পর শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের কাছে হস্তান্তর করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা ধর্ষণের মামলা তদন্তের জন্য পৃথক একটি তদন্ত সংস্থা এবং দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আহনাফ তাহমিদ, খুলনা পলিট্যাকনিক্যাল ইনিস্ট্রিটিউটের শিক্ষার্থী হৃদয় মৃধা, সোহান সৌখিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী ইলিয়াস হোসেন, বাগেরহাট পিসি কলেজের শিক্ষার্থী সাকের ইসলাম। শিক্ষার্থীদের সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন, শরণখোলা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম জীবন ও মোঃ আলভী প্রমুখ। 

শিক্ষার্থীরা বলেন, মামলার দীর্ঘসূত্রতা তদন্তে ধীরগতি এবং স্বাক্ষীর অভাবসহ বিভিন্ন কারণে ধর্ষকদের বিচার দীর্ঘায়ীত হয়। ফলে, আদালত আসামীর জামিন দিতে বাধ্য হয়। একারনে ধর্ষণের সংখ্যা বেড়ে চলছে। এ অবস্থায় দ্রুত কার্যকর ব্যাবস্থা গ্রহণ না করলে সমাজে ধর্ষণ মারাত্মক রূপ ধারণ করতে পারে। 

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান, প্রধানমন্ত্রী বরাবরে শিক্ষার্থীরা একটি স্মারকলিপি আমার কাছে হস্তান্তর করেছে। উর্ধ্বতন কতৃপক্ষের মাধ্যমে সেটি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

আরও পড়ুন