• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৫:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৫:৫৯ পিএম

ধর্ষকদের বিরুদ্ধে ২০ সংগঠনের অবস্থান কর্মসূচি

নেত্রকোনা সংবাদদাতা 
ধর্ষকদের বিরুদ্ধে ২০ সংগঠনের অবস্থান কর্মসূচি

ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের দ্রুত বিচার আইনে শাস্তি চেয়ে নেত্রকোনার ২০টি সংগঠন দুই ঘন্টার অবস্থান কর্মসূচি পালন করেছে। 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত নেত্রকোনা পৌর ভবনের সামনের সড়কে ‘সম্মিলিত জোটের ব্যানারে’ এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি বাস্তবায়নকারী সংগঠনসমূহ হলো- নেত্রকোনা জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি, নেত্রকোনা জেলা প্রেসক্লাব, স্বাবলম্বী উন্নয়ন সমিতি, মহিলা পরিষদ, উদীচী শিল্পীগোষ্ঠী, মধুমাছি কচিকাঁচার মেলা, নারী প্রগতি সংঘ, মিতালী সংঘ, প্রত্যাশা সাহিত্য গোষ্ঠী, সাহিত্য সমাজ, হিমু পাঠক আড্ডা, শিশু ছায়া, ছাত্র ইউনিয়ন, ছাত্র অধিকার পরিষদ, মানবিক নেত্রকোনা, সেরা,  শিক্ষা সংস্কৃতি, বৈচিত্র্য রক্ষা কমিটি, মানবাধিকার সংরক্ষণ পরিষদ ও হাওয়াইন গীটার শিল্পী সমিতি।

কর্মসূচিতে নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক আলপনা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, স্বাবলম্বী’র পরিচালক স্বপন পাল, নারী প্রগতি সংঘের মৃনাল কান্তি চক্রবর্তী, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, নারী নেত্রী কোহিনুর বেগম, সাহিত্য সমাজের সাইফুল্লাহ ইমরান, সংস্কৃতিকর্মী নাজনীন সুলতানা সুইটি, হিমু পাঠক আড্ডার মীর্জা হৃদয় সাগর, ছাত্র ইউনিয়নের মিথুন শর্মা অভি প্রমুখ। 

বক্তারা সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নারী নিপীড়নের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করার দাবি জানান। একইসঙ্গে তারা হুশিয়ারি দিয়ে বলেন, ধর্ষণ ও নিপীড়নের ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে টানা আন্দোলনের মাধ্যমে জেলার সবকটি গুরুত্বপূর্ণ সড়ক অবরুদ্ধ করে দেয়া হবে। 

এসইউ