• ঢাকা
  • শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০, ০২:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০২০, ০২:১২ পিএম

এবার কাফনের কাপড় বেঁধে অনশনে রায়হানের মা

সিলেট সংবাদদাতা
এবার কাফনের কাপড় বেঁধে অনশনে রায়হানের মা

ছেলে হত্যার বিচারের দাবিতে সিলেটের বন্দরবাজার ফাঁড়ির সামনে আমরণ অনশনে বসেছেন নিহত রায়হানের মা সালমা বেগম। মাথায় কাফনের কাপড় বেঁধে অনশনে বসেছেন রায়হানের পরিবারের সদস্যরা।

রোববার (২৫ অক্টোবর) বেলা ১১টা থেকে পরিবারের সদস্যদের নিয়ে বন্দরবাজার ফাঁড়ির সামনে অনশনে বসেন সালমা বেগম। অনশনস্থলে তারা হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের ফেস্টুন প্রদর্শন করেন।

এসময় সালমা বেগম সাংবাদিকদের বলেন, আমার বুকের ধন একমাত্র ছেলেকে কেড়ে নিয়েছে এই ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবর ও তার সহযোগীরা। বর্বরোচিতভাবে নির্যাতন করে আমার ছেলেকে হত্যা করেছে তারা। আমি এই হত্যাকারীদের বিচার চাই। আর না হয়, আমার ছেলেকে মেরেছে, আমাকেও গুলি করে মারা হোক।

তিনি বলেন, আমার ছেলের হত্যাকারী এসআই আকবরকে না ধরা পর্যন্ত আমি এখানেই অবস্থান করবো। এই কর্মসূচি কোনো দলীয় কর্মসূচি নয়। তাই দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

সালমা বেগম আরো বলেন, আমার ছেলেকে এই ফাঁড়িতে হত্যা করা হয়েছে। হত্যার আজ ১৫ দিন অতিবাহিত হলেও এসআই আকবরকে গ্রেফতার করা হচ্ছে না। একই সঙ্গে পুলিশ হেফাজতে থাকা আকবরের সহযোগীদেরও  গ্রেফতার দেখানো হচ্ছে না। এসআই আকবর ও তার সহযোগীদের গ্রেফতার করে রিমান্ডে নিলে অনেক তথ্য বেরিয়ে আসবে।

এদিকে, রায়হান হত্যার বিচারের দাবিতে বোর্ডবাজার এলাকায় বিক্ষোভ করেছে হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতি। বিক্ষোভ শেষে বন্দরবাজার ফাঁড়ির সামনে রায়হানের মায়ের আমরণ অনশন কর্মসূচির সাথে একাত্মতা জানান ব্যবসায়ী নেতারা।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোররাতে রায়হানকে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করা হয়। পরে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার সকাল ৭টা ৫০ মিনিটের দিকে তার মৃত্যু হয়।

জাগরণ/এমআর