• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০, ১০:৩৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০২০, ১০:৩৯ এএম

শিশু সাদিয়া হত্যার বিচারের দাবিতে উত্তাল শেরপুর

শেরপুর সংবাদদাতা 
শিশু সাদিয়া হত্যার বিচারের দাবিতে উত্তাল শেরপুর

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী গৃহকর্তী ঝুমুর কর্তৃক দশ বছরের শিশু সাদিয়াকে হত্যা ও সম্প্রতি একই উপজেলায় নিজ মাকে পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন, পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন করা হয়েছে। 
মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে সামাজিক সংগঠন লোকাল বয়েজের উদ্যোগে চৌরাস্তা মোড়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

লোকাল বয়েজের প্রতিষ্ঠাতা পরিচালক এজেড রুমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ হেল আল-আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শাখের মাহমুদ আব্দুল্লাহ দানা, সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

বক্তারা, গৃহকর্তা শাকিলকে গ্রেফতার ও স্ত্রী ঝুমুরের ফাঁসির দাবি জানান। এছাড়া বাংলাদেশে সকল হত্যা, ধর্ষণের বিরুদ্ধে সকলকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। মানববন্ধন, পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন শেষে চৌরাস্তা মোড়ে শাকিল ও রুমানা জামান ঝুমুরের কুশপুত্তলী দাহ করা হয়।

উল্লেখ্য, এক বছর আগে সাদিয়াকে গৃহকর্মী হিসেবে আনে শ্রীবরদী উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রাবেয়া আক্রার ঝুমুর। এরপর থেকেই তুচ্ছ ঘটনায় নিয়মিত সাদিয়ার ওপর নির্যাতন করতো। পরে গত ২৫ সেপ্টেম্বর  ভুক্তভোগী পরিবার ৯৯৯ নম্বরে কল করে অভিযোগ জানালে পুলিশ ঝুমুরকে আটক করে। আটকের পর সাদিয়ার বাবা মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্তকে আদালতে সর্পোদ করলে আদালত ঝুমুরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

জাগরণ/জেএম/এমআর