• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০, ০৯:০৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০২০, ০৯:০৬ এএম

এবার ফতুল্লার সেই মসজিদ কমিটির সভাপতি গ্রেফতার

এবার ফতুল্লার সেই মসজিদ কমিটির সভাপতি গ্রেফতার

নারায়ণগঞ্জের ফতুল্লা থানার পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় এবার মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে তল্লার নিজ বাসা থেকে থেকে গ্রেফতার করা হয়।

এ তথ্য নিশ্চিত করে সিআইডির নারায়ণগঞ্জ বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা থানায় পুলিশের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এ বিষয়ে হতাহতের ঘটনায় চার্জশিট (অভিযোগপত্র) চূড়ান্তের পথে। এতে ৩৬ জনকে অভিযুক্ত করা হতে পারে।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর এশার নামাজের সময় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় মসজিদের ইমাম, মোয়াজ্জিনসহ ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩৫ জনের মৃত্যু হয়েছে।

বিস্ফোরণ ঘটনার পর গত ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। তদন্ত কমিটি হয় তিনটি। দশ কার্য দিবসে জেলা প্রশাসন, তিতাস গ্যাস কতৃপক্ষ ও ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দেয়।

প্রতিটি তদন্ত প্রতিবেদনে মসজিদের পাশে তিতাস সংযোগ লাইনে একাধিক লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে এসি এবং মসজিদের ভেতর গ্যাস জমা হয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে বিস্ফোরণের কথা বলা হয়েছে।

পরে মামলা দুটি সিআইডির দপ্তরে হস্তান্তর করা হলে, প্রথমে তিতাসের ৮ কর্মকর্তা কর্মচারী এবং পরে বিদ্যুত অফিসের একজন স্থানীয় এবং ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই এজেন্সির (ডেসা) একজন মিস্ত্রি গ্রেফতার হন। তবে দুদিনের মাথায় তিতাসের কর্মকর্তা কর্মচারীদের জামিন দেন আদালত।

জাগরণ/এমআর