• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২০, ০৩:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৩, ২০২০, ০৩:৫৬ পিএম

ফুলবাড়ী পৌরসভা নির্বাচন

গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের ব্যস্ততা ততই বেড়ে যাচ্ছে। ভোর থেকে রাত পর্যন্ত গণসংযোগসহ উঠান-বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। প্রার্থীদের সঙ্গে সঙ্গে কর্মী-সমর্থকদেরও দৌড়ঝাঁপ বেড়ে গেছে সমানতালে। জমে উঠেছে পৌর এলাকার হোটেল-রেস্তোরাঁসহ চায়ের দোকানগুলো। 

এবারের নির্বাচনে মেয়র পদের জন্য চারজন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের আলহাজ খাজা মঈন উদ্দিন (নৌকা), বিএনপির শাহাদৎ হোসেন সাহাজুল (ধানের শীষ), বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী মুরতুজা সরকার মানিক (জগ) এবং স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন (নারিকেল গাছ)।

নৌকা প্রতীকের খাজা মঈন উদ্দিনকে জয়ী করতে প্রার্থীর সঙ্গে সঙ্গে সব স্তরের দলীয় নেতা-কর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে চাইছেন। সমানতালে চলছে গণসংযোগসহ উঠান-বৈঠক। গণসংযোগ ও উঠান-বৈঠকে সরকারের উন্নয়নকে আরো গতিশীল করার কথা তুলে ধরা হচ্ছে। একই সঙ্গে নৌকা জয়ী হলে সব শ্রেণি-পেশার নাগরিকদের আস্থার প্রতীক হিসেবে পৌরসভাকে গড়ে তোলারও আশ্বাস দেওয়া হচ্ছে।
 
ধানের শীষ প্রতীকের শাহাদৎ হোসেন সাহাজুল তার নেতা-কর্মীদের নিয়ে ভোটারদের কাছে ভোট-প্রার্থনাসহ মেয়র নির্বাচিত হলে ফুলবাড়ী পৌরসভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভায় পরিণত করে মাদক ও সন্ত্রাসমুক্ত পৌর শহর গড়ে তোলার আশ্বাস দিচ্ছেন।

বর্তমান মেয়র এবং জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুরতুজা সরকার মানিক তার কর্মী ও সমর্থকদের নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। সমানতালে চলছে উঠান-বৈঠকও। গত ১০ বছরের পৌরসভার উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ভোট চাইছেন।

এদিকে নারিকেলগাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন তার কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগসহ উঠান-বৈঠক অব্যাহত রেখেছেন। জয়ী হলে শিক্ষা ও সবুজ বেষ্টনীকে অগ্রাধিকারের পাশাপাশি পৌরসভাকে সবার কাছে বিশ্বাস ও আস্থার প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। 

একইভাবে সমানতালে ভোটযুদ্ধে নেমেছেন ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের ২৯ জন প্রার্থী। তাঁরাও তাদের কর্মী ও সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন ভোট-প্রার্থনায়। পিছিয়ে নেই সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরাও। ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য ১০ জন নারী এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারাও তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। 

এদিকে প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে ফুলবাড়ী পৌর এলাকা ও গ্রামসহ গুরুত্বপূর্ণ মোড়গুলো। সরব হয়ে ওঠেছে নিষ্ক্রিয় সংঘ-সংস্থা ও সমিতিগুলো। 

ফুলবাড়ী পৌরসভার মোট ভোটার ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ১৩ হাজার ৫৫২ জন এবং মহিলা ১৪ হাজার ৩৭৯ জন।