• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০১৯, ০৬:৪২ পিএম

মন্ত্রী হওয়ায় অভিনন্দন

রাজধানীতে মিষ্টি সংকট, ফুল কেনার ধুম 

রাজধানীতে মিষ্টি সংকট, ফুল কেনার ধুম 
শাহবাড়ে ফুলের দোকানে মানুষের ভিড়

 

মন্ত্রিসভায় স্থান পাওয়ায় তাদের স্বজনদের রাজধানীতে ফুল ও মিষ্টি কেনার ধুম পড়েছে। ফোন পাওয়া এবং নিশ্চিত হওয়া মন্ত্রী প্রতিমন্ত্রীদের নিকটাত্মীয় স্বজন ও কর্মী সমর্থকরা মিষ্টি ও ফুল দিয়ে স্বাগত ও অভিনন্দন জানাচ্ছেন তাদের পছন্দের লোককে। দেশের সিংহভাগ মানুষ ভাসছেন আনন্দের জোয়ারে । উল্লাসে মেতেছে উঠেছেন সবাই। 

ঢাকাসহ দেশের সব জায়গায় চলছে এই আনন্দের উল্লাস। মন্ত্রিত্ব নিশ্চিত হওয়ার পর পরই কর্মী-সমর্থকরা আনন্দ উল্লাস করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে জয়ের উল্লাস চলছে। 

জানা গেছে, এক সময় এক এক জনের মোবাইলফোনে ডাক আসছে, আর উৎসাহে মেতে উঠছেন এলাকা ভিত্তিক আত্মীয় স্বজন ও কর্মী সমর্থকরা। আনন্দে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে খন্ড খন্ড মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলগুলোর মোহনায় পরিণত হয় হয় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রাণকেন্দ্র টিএসসি। মুহূর্তেই তা পরিণত হয় জনসমুদ্রে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজধানীর শাহবাগে ফুলের দোকান ও মিষ্টির দোকানে মানুষের উপড়ে পড়া ভিড়। বিকেল থেকে রাত পর্যন্ত রাজধানীর নামী-দামী মিষ্টি দোকানে ভিড় পরিলক্ষিত হয়। রাতে দোকানে মিষ্টি সংকট দেখা দেয়। শেষ হয়ে যায় দোকানের ফুলও। 

দেশের বিভাগীয় শহরেও এমনই দৃশ্য লক্ষ্য করা গছে বলে মোবাইলফোনে অনেকেই জানিয়েছেন। 

অনেকে রাজধানীতে মিষ্টি না পেয়ে পার্শ্ববর্তী উপশহর সাভার ও মানিকগঞ্জ থেকে মিষ্টি সংগ্রহ করতে দেখা গেছে। এদিকে শাহবাগ, বেইলীরোডসহ রাজধানীর ব্যস্ততম সড়কের মোড়ে ফুলের দোকানেও ক্রেতার ভিড় দেখা গেছে। দুপুরের পর থেকেই মন্ত্রী ও তাদের স্বজনরা ফুল এবং মিষ্টি দিয়ে প্রতিবেশি এবং স্বজনদের নিয়ে আনন্দ উপভোগ করেন। তারা ফুল এবং মিষ্টি দিয়ে আপ্যায়ন করেন। আনন্দ ভাগাভাগি করে নেন। এই আনন্দ শুধু রাজধানীতে নয়,সারাদেশের বিভাগীয় শহরসহ জেলা পর্যায়েও চলেছে এই উল্লাস। 

শাহবাগে ফুল ব্যবসায়ী ওয়াহিদুল ইসলাম বলেন, দুপুরের পর থেকে ফুল বিক্রি অত্যাধিক বেড়েছে। দামি দামি গাড়ি চড়ে  মন্ত্রী এমপিদের লোকজন ফুল নিয়ে যাচ্ছেন। 

পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের আলাউদ্দিন সুইটমিটের ম্যানেজার আকরাম হোসেন বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন রাতে এবং আজ বিকেল থেকে রাত পর্যন্ত দই, বিভিন্ন প্রকারের মিষ্টি প্রচুর পরিমাণ বিক্রি হয়েছে। 

সন্ধ্যা ৬টায় এরিপোর্ট লেখার সময় আকরাম বলেন, যে পরিমাণ মিষ্টি ও দই রয়েছে, হয়তো আর ঘণ্টা খানেক বিক্রি করা যাবে। এরপর ক্রেতাদের ফিরিয়ে দিতে হবে। 

এইচ এম/বিএস