• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০১৯, ০১:৪১ পিএম

শ্রমিক অবরোধে অচল বিমানবন্দর সড়ক, বাসে আগুন 

শ্রমিক অবরোধে অচল বিমানবন্দর সড়ক, বাসে আগুন 
বিমানবন্দর সড়কে বাসে অগ্নিসংযোগ; ছবি- রিয়াজ শাহী

 

বকেয়া বেতন ও অন্যান্য দাবি আদায়ের লক্ষ্যে রাজধানীর বিমানবন্দর সড়কে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে রেখেছে শ্রমিকরা।  সোমবার সকালে রাস্তায় নেমে আসে শ্রমিকরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে গাড়ি ভাঙচুরের পাশাপাশি একটি বাসে আগুন লাগিয়ে দেয়া হয়। 

দুপুর পৌনে দুইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত এ মুহূর্তে হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরের সামনের সড়ক পুরোপুরি বন্ধ রয়েছে। শ্রমিকরা রাস্তায় অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে রেখেছে। 
 
এদিকে একই দাবিতে সকালে গাজীপুরের সাইনবোর্ড, বোর্ডবাজার এলাকায় রাস্তায় নেমে আসেন পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় শ্রমিকদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমে আসে শ্রমিকরা। এ সময় রাস্তায় বন্ধ করে বিক্ষোভ দেখাতে তারা। এতে পুরো এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ রাস্তা থেকে শ্রমিকদের সরিয়ে দিতে গেলে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। 

গাজীপুর হাইওয়ে পুলিশ কন্ট্রোল রুম কর্মকর্তা মো. রিয়াদ হোসেন জাগরণকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কিছু টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে। পরিস্থিতি আপাতত স্বাভাবিক আছে। 

সাইনবোর্ড ও বোর্ডবাজার ছাড়া গাজীপুরের চন্দ্রা ও কালিয়াকৈরেও শ্রমিকরা মহাসড়কে নেমে এসেছে বলে খবর পাওয়া গেছে। 

এদিকে শ্রমিকদের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান নেয়ার কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।  

আরআই