• ঢাকা
  • বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০৭:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০৭:১৭ পিএম

বসুরহাট পৌরসভা নির্বাচন 

বিপুল ভোটে জয়ী কাদের মির্জা

বিপুল ভোটে জয়ী কাদের মির্জা

নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচনে বহুল আলোচিত আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট। এছাড়া জামায়াতে ইসলামীর কোম্পানিগঞ্জের সাধারণ সম্পাদক, স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।

শনিবার উৎসবমুখর পরিবেশে প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটাররা তাদের ভোট দেন। সহিংসতা, সংঘাতের সমস্ত জল্পনা-কল্পনাকে পাশ কাটিয়ে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

ফলাফল ঘোষণার পরই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থক ও নেতাকর্মীরা বসুরহাট রূপালি চত্বরে তাৎক্ষণিক বিজয় সমাবেশ আয়োজন করে। সেখানে কাদের মির্জা তার বক্তব্যে প্রশাসন, নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যমকর্মী, দলীয় নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দল, প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান। এসময় কাদের মির্জা বলেন, “আজকের এ বিজয় অন্যায়-অবিচার জুলুমের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার বিজয়।” 

দলের ত্যাগী নেতাকর্মীদের প্রতি বিজয়কে উৎসর্গ করে তিনি বলেন, “আমি আমৃত্যু অন্যায়, অবিচার, অপরাজনীতির বিরুদ্ধে কথা বলে যাবো। যে সকল ওয়াদা আপনাদের সাথে করেছি জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তা পূরণ করবো।”

সকাল ৮টা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণভাবে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে নারী ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে জমে ওঠে এবারের বসুরহাটের পৌর নির্বাচন। এই পৌরসভা নির্বাচনে প্রধান দুই দলের প্রার্থীসহ মেয়র প্রার্থী ৩ জন, কাউন্সিলর ২৫ ও সংরক্ষিত নারী প্রার্থী ৭ জন। মোট ভোটার ২১ হাজার ১১৫ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ৪৯৪ জন, পুরুষ ভোটার ১০ হাজার ৬২১ জন।