• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১, ১১:০৮ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২১, ১১:০৮ এএম

ঘর পাচ্ছে ২০০ পরিবার

ঘর পাচ্ছে ২০০ পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ভূমি-গৃহহীন ২০০ পরিবারের জন্য নির্মিত হচ্ছে আধা-পাকা ঘর স্বপ্ননীড়।

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” মুজিববর্ষে এ স্লোগান বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাস জমিতে গৃহহীন ও ভূমিহীন ২০০ পরিবারকে আধা পাকা ঘর তৈরী করে দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে এসব ঘর নির্মানের কাজ শেষ পর্যায়ে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বরাদ্ধপ্রাপ্ত গৃহহীন ও ভূমিহীনদের তালিকাও ইতোমধ্যে তৈরি করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি সারাদেশে একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের পরপরই স্বপ্ননীড়ের ঘরগুলো গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে হস্তান্তর করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি বরাদ্ধ দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। বাথরুম, গোসলখানা,বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা।

উপজেলার চরআলগী ইউনিয়নে ১৬টি, সালটিয়া ইউনিয়নে ১৩টি, রাওনা ইউনিয়নে ১টি, গফরগাঁও ইউনিয়নে ৭ টি, দত্তেরবাজার ইউনিয়নে ৪৮টি, পাঁচবাগ ইউনিয়নে ৫২টি, টাংগাব ইউনিয়নে ১৮ টি, লংগাইর ইউনিয়নে ১৩টি, পাইথল ইউনিয়নে ১৬টি ঘর নির্মাণের কাজ চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম বলেন, “নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। নির্ধারিত সময়ে ঘরগুলো হস্তান্তর করা হবে।“