• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১, ১১:৫২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২১, ১১:৫২ এএম

কাউন্সিলর নিহতের প্রতিবাদে বিক্ষোভ

কাউন্সিলর নিহতের প্রতিবাদে বিক্ষোভ

সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে বিজয়ী তরিকুল ইসলাম খান নিহত হওয়ার ঘটনায় ভাঙচুর ও অগ্নি সংযোগ করে বিক্ষোভ করছেন সমর্থকরা।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, শনিবার (১৬ জানুয়ারি) রাত থেকে বিক্ষুব্ধরা বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নি সংযোগ করে। এ সময় প্রাইভেট কারসহ প্রায় ২০/২৫টি মোটর সাইকেল পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ আনে।

এর আগে রাত ৮টার দিকে প্রতিপক্ষের ছুড়িকাঘাতে নিহত হন তরিকুল ইসলাম খান। সন্ধ্যার পর কে বা কারা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। দ্রুত চিকিৎসার জন্য প্রাইম হাসপাতালে ভর্তির পর চিকিৎসারত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এরপর থেকেই, দুই গ্রামের মাঝে সংঘর্ষ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিরাজগঞ্জ সদরের নতুন ভাংগাবাড়ী, শাহেদনগর বেপারী পাড়া, শহীদগঞ্জ ও রতনগঞ্জ গ্রাম নিয়ে গঠিত ৬নং ওয়ার্ড। কাউন্সিলর পদপার্থী তরিকুল ইসলাম খানের প্রতিদ্বন্ধী ছিলেন শাহেদ নগর বেপারী পাড়ার মোঃ শাহাদৎ হোসেন বুদ্দিন এবং একই গ্রামের অন্য প্রার্থী সাইফুল ইসলাম।

তরিকুল ইসলাম খান দুই বারের নির্বাচিত সাবেক কাউন্সিলর মরহুম আঃ কুদ্দুস খানের ছেলে। ডালিম মার্কা নিয়ে কাউন্সিলর পদে লড়ছিলেন মরহুম তরিকুল ইসলাম খান।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  বাহাউদ্দিন ফারুকী জানান, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।