• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ১১:১২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২১, ১১:১২ এএম

চাকরির নামে প্রতারণা, আটক ১১

চাকরির নামে প্রতারণা, আটক ১১

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব-৪।

রোববার (১৭ জানুয়ারি) বিকেলে আশুলিয়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। রাত ১০টার দিকে সিপিসি-২ সাভার, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ আদনান তফাদার বিষয়টি নিশ্চিত করেন।

আটক ব্যক্তিরা হলেন সাব্বির (১৮), হারুন মিয়া (১৯), হিমেল মিয়া (১৮), ফাহিম রহমান (২২), রবিউল (২০), সাব্বির হোসেন (২২), সবুজ মিয়া (১৮), মৌসুমী (২৪), সোনিয়া আক্তার (২১), ফারজানা আক্তার (১৮) ও রোকেয়া আক্তার (১৮)।

কমান্ডার এ এইচ আদনান জানান, বিকেল ৫টার দিকে আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ড এলাকার দ্বীন ইসলাম প্লাজার ৫ম তলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় প্রতারক চক্রের বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়।

র‌্যাব জানায়, আশুলিয়ার গাজীরচট ইউনিক বাসস্ট্যান্ড এলাকার দ্বীন ইসলাম প্লাজায় মীম ফোর্স গার্ড লিমিটেডের নাম দিয়ে চাকরিপ্রত্যাশীদের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতারণা করে এই চক্রটি।  গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। তারা চাকরিপ্রার্থীদের ট্রেনিং দেওয়ার নামে আশুলিয়ার বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে আটকে রেখে মারধর করতেন। চাকরিপ্রার্থীদের তারা আরো চাকরিপ্রার্থীদের সংগ্রহ করতে বলতেন এবং এ জন্য তারা তাদের লোভও দেখাতেন। লোক সংগ্রহ করে না দিলে তারা বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করতেন।

চাকরি প্রত্যাশীদের কাছ থেকে প্রতারক চক্রের সদস্যরা ২৫ হাজার টাকা করে আদায় করতেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযানে মীম ফোর্স গার্ড লিমিটেডের ৫টি আইডি কার্ড, ২০টি অঙ্গীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, ৪টি চাকরি হতে অব্যাহতিপত্র, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিংয়ের আবেদন ফরম, চাকরিপ্রার্থীদের ২৫টি জীবন-বৃত্তান্ত, ১টি মনিটর ও ১৫টি মোবাইল ফোন জব্দ করা হয়।

সিপিসি ২ সাভার, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ আদনান তফাদার জানান, তাদের বিরুদ্ধে প্রতারণা আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।