• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১, ০১:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২১, ০১:৩৮ পিএম

পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয় বহির্ভূত প্রায় সাড়ে ৩ কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে স্ত্রীসহ এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা করেছে দুদক। 

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তহিদুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন। 

অভিযুক্ত পুলিশ কর্মকর্তা হলেন গাংনী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বর্তমানে রাঙামাটি জেলার পুলিশ বিশেষ প্রশিক্ষণ কেন্দ্রের (পিএসটিএস) পরিদর্শক হরেন্দ্রনাথ সরকার (৫৩) এবং তার স্ত্রী কৃষ্ণা রানী অধিকারী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৯ জানুয়ারি থেকে ২০১৯ সালের ২১ এপ্রিলের মধ্যে হরেন্দ্রনাথ সরকার আইন বহির্ভূত ও অবৈধ পন্থায় ২ কোটি ৮৭ লাখ ৫৭ হাজার সাত’শ ৮৪ টাকা এবং তার স্ত্রী কৃষ্ণা রানী অধিকারী ৩২ লাখ ৮০ হাজার সাত’শ চার টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। 

কুষ্টিয়া জেলা কার্যালয়ের দুর্নীতি দমন কমিশনের সমন্বিত তদন্ত দল অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। এরপর দুদক আইনের দুইটি ধারা ও মানি লন্ডারিং আইনে মামলা করা হয়।

এ বিষয়ে হরেন্দ্রনাথ সরকার ফোনে জানান, “এর আগে দুদক একটা তদন্ত করেছিল। তবে মামলা হয়েছে, সেটা আমার জানা নাই। প্লিজ দয়া করে বিষয়টি নিউজ-টিউজে আইনেন না। উনারা তো আমার ফাইলপত্রও ঠিকভাবে দেখে নাই, আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেয় নাই। উনারা আন্দাজে কীভাবে কী করলেন আমি বুঝলাম না।”