• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০১:১৭ পিএম

সুন্দরবনে বাঘের আক্রমণে নিখোঁজ ৩

সুন্দরবনে বাঘের আক্রমণে নিখোঁজ ৩

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কাচিকাটা এলাকা থেকে দুই মৎস্যজীবীকে বাঘ ধরে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। 

বৃহস্পতিবার বিকেলের এই ঘটনায় নিখোঁজ মৎস্যজীবীদের এখনো কোন সন্ধান পাওয়া যায়নি।

এদিকে মোবাইলের মাধ্যমে এই সংবাদ দেওয়া তাদের সঙ্গে থাকা অপর ব্যক্তিও নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ মৎস্যজীবীরা হলেন- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের কফিলউদ্দিনের ছেলে রতন (৪২), একই গ্রামের মনো মিস্ত্রীর ছেলে মিজানুর রহমান (৪০) ও সাত্তারের ছেলে আবু মুসা (৪১)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম জানান, নিখোঁজ মৎস্যজীবীরা কাঁকড়া ধরার জন্য সুন্দরবনের মধ্যে খালে যায়। সন্ধ্যার পর আবু মুসা মোবাইল ফোনের মাধ্যমে জানায়, রতন ও মিজানুরকে কাচিকাটা এলাকা থেকে বাঘে ধরে নিয়ে গেছে। তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। এরপর থেকে তিনিও নিখোঁজ রয়েছেন। তার ব্যবহৃত ফোন নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে।

আব্দুর রহিম আরো জানান, রাত ৯টার দিকে তিনি ঘটনাটি কৈখালী ফরেস্ট স্টেশন ও বিজিবিকে অবহিত করেছেন। তারা ট্রলার নিয়ে প্রস্তুত রয়েছেন। নিখোঁজ জেলেদের যে কোন সন্ধান পাওয়া মাত্রই তারা উদ্ধার কাজে নামবেন।

এ বিষয়ে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তা আবুল হাসান বলেন, “রাত ৯টার দিকে জানতে পারি বাঘের আক্রমণে দুইজন আহত হয়েছেন। তবে এ ব্যাপারে এখনো বিস্তারিত জানা সম্ভব হয়নি। সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ ও ভারত রেঞ্জের সীমান্ত এলাকায় বাঘের এ আক্রমণটি হয়েছে বলে ধারণা করছি।”

কৈখালী ফরেস্ট স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন বলেন, “আমিও শুনছি। তবে তারা কোথায় রয়েছে কেউ বলতে পারছে না। একটা নৌকায় তারা তিনজন কাঁকড়া ধরতে গিয়েছিলেন। কৈখালী এলাকায় একপাশে বাংলাদেশের সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন অপর পাশে ভারতীয় এলাকা।”

মোবারক হোসেন আরো বলেন, “ওই তিনজন ভারতীয় পাড়ে গিয়েছিলেন কাঁকড়া ধরতে। সেখান থেকে একজন সংবাদ দিয়েছেন দুইজনকে বাঘে ধরে নিয়ে গেছে। কিন্তু আমরা ভারতীয় পাড়ে যেতে পারছি না। পরে সংবাদ দেয়া ব্যক্তিরও সন্ধান মিলছে না।”