• ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০৪:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০৪:৪৩ পিএম

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশু নিহত

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশু নিহত

কক্সবাজারের মহেশখালীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই স্কুল ছাত্র নিহত হয়েছে। 

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। 

তারা হলেন—আহসান (১০), এরশাদ (১০)। এতে গুরুতর আহত হয়েছেন আরো ৯ শিক্ষার্থী।

আহতরা হলেন, মাতারবাড়ি বলিরপাড়ার রাজঘাটের কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২), মাতারবাড়ি সিকদারপাড়ার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম রাহাত (১৩), আব্দুল মোনাফ তুহিন (১৪), জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), মগডেইলের আব্দুল মন্নান (১৩), পশ্চিম সিকদার পাড়ার বদনের ছেলে জয়নাল (১২), শাপলাপুরের নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে নুরী (১৫)।

আহতরা সবাই মহেশখালীর মাতারবাড়ি ও কালারমারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ। 

জানা গেছে, উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত হওয়া বার্ষিক সভার শেষ দিন ছিলো শুক্রবার। এ উপলক্ষে মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে মেলা বসে। 

এতে এক বেলুন বিক্রেতা সকালে বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে একজন নিহত ও ১০ জন আহত হয়।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারের কাজ শুরু করে।

ঘটনাস্থল পরির্দশন করে মহেশখালী থানার ওসি মো. আব্দুল হাই বলেন, “এ রকম ঘটনা খুবই দুঃখজনক, তবে কীভাবে এই মেয়াদোত্তীর্ণ গ্যাস সিলিন্ডার দিয়ে বেলুন বিক্রি করে এটির বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।”

কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসকরা জানান, আহতের মধ্যে ৭ জনের অবস্থা সংকটাপন্ন, ৩ জনের পা এবং হাত বিচ্ছিন্ন হয়ে গেছে, বাকিদের অবস্থা তেমন একটা ভালো নয়। 

এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ আহত ১০ জনকে প্রাথমিক চিকিৎসার জন্য ১০ হাজার টাকা অনুদান দিয়েছে।