• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১, ১২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২১, ০১:৫০ পিএম

বন্যহাতির আক্রমণে দুই কিশোর নিহত

বন্যহাতির আক্রমণে দুই কিশোর নিহত

বান্দরবানের আলীকদমে বন্যহাতির আক্রমণে দুই কিশোর নিহত হয়েছেন। এ সময় আরো একজন আহত হয়েছেন বলেও জানা যায়।

শনিবার (২৩ জানুয়ারি) রাত ১টার দিকে আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের কোনাপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন— মনছুর আলম (১৬) ও হুমায়ন কবির (১৭)। আহত হন মো. জুবায়ের। তিনি হাফেজ নুরুল ইসলামের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আলীকদমের দুর্গম মেরাইতং পাহাড় থেকে গভীর রাতে ১১টি বন্যহাতি নেমে আসে। রাত ১টার দিকে উপজেলা থেকে ১০ কিলোমিটার দূরে কোনাপাড়া এলাকায় ঢুকে পড়ে বন্যহাতিরা। এসময় বন্যহাতির হামলায় দুই কিশোর নিহত হন।

রাত ৩টায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করে। আহত মো. জুবায়েরকে উদ্ধার করে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন।

আলীকদমের তৈন রেঞ্জ কর্মকর্তা জানান, হাতিগুলো লোকালয়ে চলে এলে স্থানীয় ও বনবিভাগ যৌথভাবে বেশ কয়েকবার সেগুলোকে তাড়িয়ে পাহাড়ের দিকে পাঠানোর চেষ্টা করে।

কর্মকর্তা আরো বলেন, “বন্য হাতির চলাচলের রাস্তায় স্থানীয়দের বাধা সৃষ্টি না করা ও পিছু না নেওয়ার জন্য বারবার বলা হলেও তারা তা মানছে না। বরং হাতির গায়ে আগুন দেওয়াসহ বিভিন্নভাবে আঘাত করার চেষ্টা করায় হতাহতের ঘটনা ঘটছে।”

চৈক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস রহমান বলেন, “নিহত ও আহত পরিবারকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।” ভবিষ্যতে এমন ঘটনা না ঘটতে সবাইকে একসঙ্গে কাজ করার অনুরোধ জানান তিনি।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রাকিব উদ্দীন জানান, বন্যহাতির দলটি ক্ষিপ্ত হয়ে সঙ্গে সঙ্গে মনছুর আলমকে পায়ের তলায় পিষ্ট করে, একই সাথে হুমায়ন কবিরকে ছুঁড়ে মারলে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়।